Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর্ষণের শিকার শিক্ষার্থী

মোরেলগঞ্জে ৪ বছরের শিশুসহ শিকার আরো ৫ : আটক ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

রাবির হল প্রভোস্ট ও অধ্যাপক বিথীকা বণিকের বাসায় প্রাইভেট পড়াতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছেন এক শিক্ষার্থী। চিরিরবন্দরে এক ইউপি চেয়ারম্যান বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। বোয়ালমারীতে ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের খবর পাওয়া গেছে। লক্ষীপুরের কমলনগরে এক শিশুকে বাগানে নিয়ে যৌন নির্যাতন করা হয়েছে। এছাড়া রূপগঞ্জে স্কুল ছাত্রী, মোরেলগঞ্জে ৪ বছরের শিশু ও লক্ষীপুরে এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ চেষ্টায় মামলা দায়ের করা হয়েছে। এদিকে বিভিন্ন ধর্ষণ মামলায় ৪ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের প্রভোস্ট ও ভাষা বিভাগের অধ্যাপক বিথীকা বণিকের বাসায় প্রাইভেট পড়াতে গিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রী। গত মঙ্গলবার দিবাগত রাতে ওই শিক্ষকের ভাই শ্যামল বণিক তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে গতকাল বুধবার বিকেলে অধ্যাপক বিথীকা বণিক বলেন, ‘গত রাত ২টার দিকে সমস্যার কারণে আমাকে হলে আসতে হয়েছিল। রাতে খবর পেয়ে বাসায় গেলে ইংরেজি বিভাগের ওই ছাত্রী বলে, আমার ভাই তাকে রেপ (ধর্ষণ) করেছে।’ মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ওই ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে কি না, তা নিশ্চিত হতে শারীরিক পরীক্ষার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার আড়িয়াবো এলাকায় ১০ বছর বয়সের এক স্কুল ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষক লম্পট লিটন মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা। গতকাল ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন কদমতলী এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা
বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বর্দী ইউনিয়নের পরমেশ্বর্দী গ্রামে ৫ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। গত মঙ্গলবার রাতে ওই ছাত্রীর বড় ভাই বাদী হয়ে ধর্ষক পরমেশ্বরর্দী গ্রামের কাওসার মোল্যা ছেলে মাহির হাসান বরকতসহ (২৪) তিনজনকে আসামি করে মামলাটি করেন। মাহির পরমেশ্বরর্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী কাম দপ্তরির হিসেবে কর্মরত আছে। প্রথমে বিষয়টি গ্রামের মাতুব্বররা মিমাংসার চেষ্টা করে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি আপোষের চেষ্টার অভিযোগে একই গ্রামের মাতুব্বর আক্তার হাফিজ (৬০), ও আইয়ুব খন্দকারকে (৪৫) আসামি করা হয়।
চিরিরবন্দর : দিনাজপুরের চিরিরবন্দরে ইউপি চেয়ারম্যান কর্তৃক গৃহবধূর শ্লীলতাহানীর ঘটনায় কোর্টে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় পুলিশি তদন্ত চলছে। দীর্ঘদিন হলেও মামলার কার্যক্রম থেমে থাকায় ও আসামিদের অব্যাহত হুমকির ফলে বাদী চরম নিরাপত্তাহীনতায় রয়েছে।

চিরিরবন্দর থানার মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মো. আতিকুজ্জামান বলেন, মামলা তদন্তাধীন রয়েছে। এ ব্যাপারে ওই ইউপি চেয়ারম্যানের মুঠোফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি। অপরদিকে বাদি লুৎফা বেগম, তার স্বামী ও পরিবারের লোকজন অভিযোগ করেন আসামিরা মামলা তুলে নেয়াসহ বিভিন্ন প্রকার হুমকি প্রদান অব্যাহত রেখেছেন।

মোরেলগঞ্জ (বাগেরহাট) : বাগেরহাটের মোরেলগঞ্জে ৪ বছরের এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে রিয়াজুল হাওলাদার (২৫) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। ভুক্তভোগি শিশুটিকে উদ্ধার করে মোরেলগঞ্জ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। গত মঙ্গলবার বিকেলে উপজেলার খাউলিয়া ইউনয়নের খাউলিয়া গ্রামে ওই ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার রাতে থানায় মামলা দায়ের হয়েছে। গ্রেফতার রিয়াজুল হাওলাদার পার্শবর্তী গাবতলা গ্রামের মান্নান হাওলাদারের ছেলে। গতকাল বুধবার সকালে আসামি রিয়াজুল ও নির্যাতিতা শিশুটিকে বাগেরহাট কোর্টে প্রেরণ করা হয়েছে।

লক্ষীপুর : লক্ষীপুর সদর হাসপাতালে আত্মীয়কে দেখতে এসে ধর্ষণ চেষ্টার শিকার হয়েছেন এক প্রবাসীর স্ত্রী। গত মঙ্গলবার এ ঘটনায় জড়িত দুইজনকে হাসপাতালের স্টাফ কোয়ার্টার থেকে গ্রেফতার করেছে পুলিশ।। তারা হলেন- সদর হাসপাতালের কর্মচারী আতিক চন্দ্র দাসের ছেলে রাজন চন্দ্র দাস ও ডোম (লাশ পরিবহনকারী) সাহাব উদ্দিনের ছেলে ফারুক হোসেন। পরে তাদের লক্ষীপুর জেলা আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
কমলনগর (লক্ষীপুর) : লক্ষীপুরের কমলনগরে সাত বছরের এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে ধর্ষক আলতাফ হোসেন মাসুদকে (৪৫) গ্রেফতার করা হয়েছে। গত মঙ্গলবার বিকালে অভিযুক্ত মাসুদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। অভিয্ক্তু আলতাফ হোসেন মাসুদ হাজিরহাট ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে জয়নাল মাস্টার বাড়ির মৃত শফিকুল হায়দারের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ