Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি : ২৯ জেলে উদ্ধার, ২ ট্রলারসহ নিখোঁজ ৬

পাথরঘাটা (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:০৯ পিএম

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে দু’টি মাছ ধরা ট্রলার ডুবির কয়েক ঘণ্টা পর ভাসমান অবস্থায় ২৯ জেলে উদ্ধার করা হয়েছে। তবে এখনো ট্রলারসহ ছয় জেলেকে উদ্ধার করা যায়নি।
গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে বঙ্গোপসাগরের গঙ্গামতি এলাকা থেকে ভাসমান অবস্থায় ২৯ জেলেকে উদ্ধার করা হয়।
বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গভীর সমুদ্রে  ঝড়ের কবলে পড়ে দু’টি মাছ ধরা ট্রলার ডুবে যায়। ট্রলার ডুবির প্রায় নয় ঘণ্টা পর বৃহস্পতিবার রাত ১০টার দিকে পিরোজপুরের সুখ রঞ্জনের মালিকানাধীন এফ বি অনিমা ট্রলারের মাঝি ২৯ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে। তবে এখন পর্যন্ত ডুবে যাওয়া ট্রলার দু’টিসহ ছয় জেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি।
নিখোঁজ ছয় জেলেরা হলেন,  আনোয়ার হোসেন, সঞ্জয়, মো. মনির হোসেন, বাদশা মিয়া, ফায়েদ ও হানিফা। তাদের সবার বাড়ি পিরোজপুর জেলায়।
এরআগে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বঙ্গোপসাগরের গঙ্গামতির দক্ষিণে মাছ ধরার সময় ঝড়ের কবলে পড়ে পিরোজপুরের পাড়েরহাটের ইকবাল’র মালিকানাধীন ট্রলার এফবি আল-ছত্তারসহ ১৮ জেলে। এর কিছুক্ষণ পর ১৭ জন জেলেসহ পিরোজপুরের নিমাই বাবুর মালিকানাধীন এফবি পূর্ণিমা ট্রলার ডুবে যায়। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রলার ডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ