Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম


 দক্ষিণাঞ্চলে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা গত কয়েকদিন ধরে আবার বাড়ছে। এ বিভাগের ৬টি জেলার সরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ইতোমধ্যে ৪ হাজার ৮শ’ অতিক্রম করেছে। এর বাইরেও অন্তত হাজার পাঁচেক ডেঙ্গু রোগী বিভিন্ন বেসরকারি পর্যায়ে চিকিৎসা নিয়েছেন বলে একাধিক সূত্রে জানা গেছে। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই গতকাল দুপুর পর্যন্ত প্রায় ২ হাজার ১শ’ ডেঙ্গুজ্বর আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন।

গত ৬ সেপ্টেম্বর দক্ষিণাঞ্চলের সরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গুজ্বর আক্রান্ত ৫৬ জন রোগী ভর্তি হলেও এরপর থেকে তা ক্রমশ বাড়ছে। ৭ সেপ্টেম্বর নতুন ভর্তিকৃত রোগীর সংখ্যা ৬২তে উন্নীত হয়। ৮ সেপ্টেম্বর তা ৬৪ এবং গতকাল সকালের পূর্ববর্তী ২৪ ঘণ্টায় হাসপাতালগুলোতে রোগী ভর্তির সংখ্যা ৬৮তে উন্নীত হয়েছে।

গতকাল সকাল ৯টা পর্যন্ত দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার সরকারি হাসপাতালগুলোতে ১৯৩ জন ডেঙ্গু রোগী ভর্তি ছিল। এর মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই চিকিৎসাধীন ছিল ৭৯ জন। আগের ২৪ ঘণ্টায় এ হাসপাতালটিতে নতুন করে ২৯ জন ডেঙ্গুজ্বর নিয়ে ভর্তি হয়েছে বলে বিভাগীয় স্বাস্থ্য দফতর থেকে বলা হয়েছে। এখনো পিরোজপুর জেলাতেই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা সর্বাধিক।
সরকারি তথ্য অনুযায়ী, গত ৬ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণাঞ্চলে ডেঙ্গু রোগীর সংখ্যা যথেষ্ট কমে আসলেও গত তিনদিন ধরে তা আবার একটু একটু বাড়ছে। বিষয়টি নিয়ে কোন মন্তব্য না করলেও স্বাস্থ্য দফতর সার্বিক পরিস্থিতি নিবিড় পর্যবেক্ষণে রেখেছে বলে জানানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণাঞ্চল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ