Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সারা দেশে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২ জন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে গাজীপুর ও রাজশাহীতে ২ জন করে, খুলনা, বরগুনা, ব্রাহ্মণবাড়িয়া, নাটোর, পাবনা, নারায়ণগঞ্জ, কমলগঞ্জ ও হবিগঞ্জে একজন করে।

রাজশাহী : রাজশাহীতে আলাদা সড়ক দুর্ঘটনায় এক স্কুলশিক্ষক এবং এক স্কুলছাত্র নিহত হয়েছেন। গতকাল রোববার রাজশাহীর পবা ও বাগমারা উপজেলায় এ দুটি দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন নগরীর মধ্য নওদাপাড়া মহল্লার হেলাল উদ্দিনের ছেলে আনোয়ারুল আক্তার রনি (৩৮) এবং বাগমারা উপজেলার ঝিকড়া গ্রামের আহাদ আলীর ছেলে ও স্থানীয় উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র আসাদুল ইসলাম (১২)। নিহত রনি পবা উপজেলার এ কে এম ধোপাঘাটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। এছাড়া তিনি রাজশাহী মহানগর যুবলীগের শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। এ বিষয়ে নগরীর পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হাসান জানান, দুপুরে স্কুল থেকে বাড়ি ফিরছিলেন রনি। পথে রাজশাহী-নওগাঁ মহাসড়কে পবা উপজেলার মধ্য পুঠিয়াপাড়া এলাকায় একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ বিষয়ে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে।

অন্যদিকে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, সকালে ঝিকড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি ভটভটিতে করে উপজেলা সদরে চলমান বঙ্গবন্ধু-বঙ্গমাতা অন‚র্ধ্ব-১৭ ফুটবল প্রতিযোগিতা দেখতে যাচ্ছিল। পথে দানগাছি এলাকায় ভটভটিটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে চাপা পড়ে আসাদুল ইসলাম ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় আহত হয় আরও অন্তত পাঁচজন। নিহতের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খুলনা : খুলনা-সাতক্ষীরা মহাসড়কের নিজখামার এলাকায় সড়ক দুর্ঘটনায় আব্দুস সামাদ নামে এক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল রোববার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। লবণচরা থানার ওসি রত্মেশ্বর মন্ডল জানান, নিহত আব্দুস সামাদ গোপালগঞ্জ জেলার ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা ছিলেন। তার বাড়ি যশোর জেলার কেশবপুর উপজেলায়।
বরগুনা : বরগুনার তালতলী উপজেলায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল রোববার বিকেল পৌনে ৫টার দিকে আমতলী-তালতলী সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই পুলিশ কর্মকর্তার নাম আবুল হোসেন। তিনি তালতলী থানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) ছিলেন। তার বাড়ি ঝালকাঠির নলছিটি উপজেলায়।

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈরে ট্রাকচাপায় দুই নারী নিহত হয়েছেন। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার মৌচাক তেলিরচালা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার কামরাঙ্গাচালা এলাকার ইউনুছ আলী মুন্সীর স্ত্রী তমিরন বেগম (৫০) ও একই এলাকার বাসিন্দা আছিয়া আক্তার (৩৫)। আছিয়া স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করতেন।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় সাইফুল (১৫) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল রোববার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার বাইপাস সড়ক মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাইফুল উপজেলার কেন্দুয়াই গ্রামের আলমগীরের ছেলে। সে স্থানীয় হীরাপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

নাটোর : নাটোরের গুরুদাসপুরে কার্ভাড ভ্যানের ধাক্কায় সাহাবুদ্দিন (১৯) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় শাহিন (২০) নামে অপর এক আরোহী আহত হয়েছেন। গতকাল রোববার দুপুর সোয়া ২টার দিকে উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের ১০ নম্বর ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সাহাবুদ্দিন সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার চরকসাবাড়ি গ্রামের রেজাউল করিমের ছেলে। আহত শাহিন একই এলাকার বাসিন্দা।

হবিগঞ্জ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ-হবিগঞ্জ সড়কের রতনপুর এলাকায় সিএনজিচালিত একটি অটোরিকশা খাদে পড়ে ইমন (১০) নামে একটি শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ওই শিশুর বাবা উপজেলার আলাপুর গ্রামের সুফি মিয়া ও মা জাহেদা বেগমসহ চার জন। গতকাল রোববার বিকেলে এ ঘটনা ঘটে। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পাবনা : পাবনার চাটমোহরে গত শনিবার সন্ধ্যায় মোটরসাইকেল ও ব্যাটারি চালিত অটোভ্যানের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ১ জন নিহত ও ৬ জন আহত হয়েছে। উপজেলার ছাইকোলা ইউনিয়নের বাওনবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। নিহত আকাশ হোসেন (২১) উপজেলার হরিপুর ইউনিয়নের ধ‚লাউড়ি গ্রামের বাবলু হোসেনের ছেলে। এলাকাবাসী আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লায় ট্রাক চাপায় আরাফাত হোসেন (১৫) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। শনিবার বিকেলে স্কুল থেকে বাসায় ফেরার পথে দেলপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। পুলিশ ও স্বজনরা জানিয়েছেন নিহত আরাফাত হোসেন ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের কুসুমবাগ এলাকার রেল কর্মচারী নজরুল ইসলামের ছোট ছেলে। সে দেলপাড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জে সড়ক দুর্ঘটনায় তুষার আহম্মদ (১৮) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। তুষার উপজেলার সিদ্ধেশ্বরপুর গ্রামের ইলিয়াস মিয়ার ছেলে। তিনি ১ নম্বর রহিমপুর ইউনিয়ন ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ