Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে আরো দুইটি এনজিওর কার্যক্রম বন্ধ

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৪:২৩ পিএম

রোহিঙ্গা শরণার্থী প্রত্যাবাসন বিরোধী তৎপরতায় জড়িত থাকা, গত ২৫ আগস্ট রোহিঙ্গা ক্যাম্পে অনুষ্ঠিত রোহিঙ্গাদের সমাবেশে আর্থিক সহায়তা দেয়া ও টি-শার্ট সরবরাহ দেয়ার অভিযোগে আরো দুইটি এনজিও-র কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

ওই দুইটি এনজিও হচ্ছে, রোহিঙ্গা শরণার্থী শিবিরে কর্মরত বেসরকারি সংস্থা আদ্রা এবং আল-মারকাজুল ইসলাম। রোহিঙ্গা ক্যাম্পসহ কক্সবাজার জেলায় তাদের সমস্ত কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। এনজিও ব্যুরো থেকে বুধবার (৪ সেপ্টেম্বর) এ আদেশ জারী করা হয়েছে বলে জানা গেছে।

কক্সবাজার জেলা প্রশাসনের এনজিও ব্যবস্থাপনার দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদ্রা ও আল-মারকাজুল নামক এনজিও দুটি’র সমস্ত কার্যক্রম কক্সবাজার এলাকায় নিষিদ্ধ করা হয়েছে।

তাদের বিরুদ্ধে রোহিঙ্গা শরনার্থী প্রত্যাবাসন বিরোধী তৎপরতায় জড়িত থাকা, গত ২৫ আগস্ট অনুষ্ঠিত রোহিঙ্গা শরনার্থী সমাবেশে আর্থিক সহায়তা দেয়া ও টি-শার্ট সরবরাহ দেয়াসহ আরো কিছু অভিযোগ উঠেছে। প্রাথমিক তদন্তে প্রমানিত হওয়ায় এনজিও ব্যুরো এ আদেশ দিয়েছে বলে এডিসি আশরাফুল জানান।

তিনি আরো জানান, এনজিও দু’টির কর্মকর্তাদের রোহিঙ্গা ক্যাম্প সহ কক্সবাজার জেলা থেকে সব প্রকল্প গুটিয়ে ফেলার জন্য ইতিমধ্যে তাদের জানিয়ে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনজিও

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ