Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

দায়িত্ব পালন করতে গিয়ে প্রাণ হারালেন অফিসারসহ ৩ পুলিশ সদস্য। গতকাল কুমিল্লার চৌদ্দগ্রামে এ ঘটনা ঘটে। এছাড়া গত ২০ ঘণ্টায় বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কক্সবাজার ও সাভারে ২ জন করে, ময়মনসিংহ, কালীগঞ্জ, হবিগঞ্জ, ও রূপগঞ্জে একজন করে। আহত হয়েছেন ৩০ জন।

চৌদ্দগ্রাম : কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় হাইওয়ে পুলিশের এএসআই আকতার হোসেনসহ তিনজন নিহত ও অপর চারজন আহত হয়েছেন। নিহতরা হলেন; কুমিল্লা জেলার বরুড়া থানার ছোট বাতুয়া গ্রামের দুলা মিয়ার ছেলে এএসআই আকতার হোসেন (৪২), কভার্ডভ্যানের হেলপার লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার নন্দীগ্রামের ইসমাইল হোসেন বাবুলের ছেলে মো. সুমন(২৬) ও নোয়াখালীর সেনবাগ থানার নিজ সেনবাগ গ্রামের ছালেহ আহমদের ছেলে মো. ফাহাদ(২৬)। সোমবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঘোলপাশা ইউনিয়নের সৈয়দপুর এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। গুরুতর আহতদের দুইজন হলেন; চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর ইউনিয়নের ফকিরহাট গ্রামের আবুল কাশেমের ছেলে রেকার চালক স্বপন(২৮) ও তার ভাই হেলপার মামুন(১৬)। তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত অপর দুইজনের পরিচয় জানা যায়নি।

এ ব্যাপারে মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট আবুল কালাম আজাদ বলেন, যানজট ঠেকাতে কাজ করার সময় ওই অজ্ঞাতনামা দ্রুতগামী অপর একটি কভার্ডভ্যান ওই কভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে চলে যায়। ধাক্কায় দুর্ঘটনা কবলিত কভার্ডভ্যান রেকারকে, রেকার সামনে থাকা পুলিশ পিকআপকে, পিকআপ সামনে দাঁড়ানো এএসআই আকতার হোসেনকে চাপা দিয়ে আরেকটি কভার্ডভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে এএসআই আকতার হোসেন, প্রথম কভার্ডভ্যানের হেলপার সুমন নিহত ও অন্য গাড়ির হেলপার ফাহাদ, রেকার চালক স্বপন ও তার ভাই হেলপার মামুনসহ পাঁচজন আহত হন। আহতদের উদ্ধার শেষে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে পথিমধ্যে হেলপার ফাহাদের মৃত্যু হয়।

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফ উপজেলায় গতকাল সড়ক দুর্ঘটনায় রোহিঙ্গা সহোদর নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন আরও পাঁচজন। নিহত দুই সহোদর হলেন- টেকনাফ শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ১১ নম্বর বø কের বাসিন্দা আমির হামজার ছেলে মোহাম্মদ আইয়ুব ও মোহাম্মদ ন‚র।

সাভার : সাভারের হেমায়েতপুরে গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় নিশাত পারভীন (১৯) নামে এক নারী এবং রাজ্জাক হোসেন (৪২) নামে এক নিরাপত্তা কর্মী নিহত হয়েছেন। নিহতরা হলেন- সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের সুগদ্ধা হাউজিং এলাকার মৃত সিরাজ উদ্দিনের মেয়ে পারভীন এবং রাজ্জাক বগুড়ার সারিয়াকান্দা থানার চরহরিণা গ্রামের আকবর প্রমাণিকের ছেলে।

ময়মনসিংহ : ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বকশীম‚ল এলাকায় গতকাল বাসচাপায় বিপ্লব হোসেন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। বিপ্লব উপজেলার কলেজ রোড এলাকার হাবিবুর রহমানের ছেলে।
কালীগঞ্জ (গাজীপুর) : গাজীপুরে ফ্রেস সিমেন্টের একটি ট্রাকের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে গতকাল ইজিবাইকের চালক আব্দুল মান্নান (৪৪) নিহত হয়েছেন। নিহত আব্দুল মান্নান ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার লেশিয়ারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে।

হবিগঞ্জ : হবিগঞ্জের মাধবপুরে দ্রুতগামী একটি মাইক্রোবাসের ধাক্কায় গত রোববার উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মওদুদ আহমেদ রুবেল (২৮) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই যুবক। উপজেলার কালিকাপুর গ্রামের আওয়ামী লীগ নেতা ফরিদ মিয়ার ছেলে রুবেল। আহতরা হলেন- রামনগড় গ্রামের শিপন মিয়া ও একই গ্রামের মানিক মিয়া। তাদের অবস্থা সঙ্কটাপন্ন।

ধামরাই (ঢাকা) : ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই উপজেলার ঢুলিভিটা বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় গতকাল যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে বাসের চালকসহ কমপক্ষে ২০ জন যাত্রী আহত হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে গত রোববার দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে রাজু পাটোয়ারী (২৮) নামে এক ট্রাক হেলপার নিহত হয়েছেন। নিহত রাজু পাটোয়ারী নোয়াখালির মাইজদি এলাকার রমজান পাটোয়ারীর ছেলে। এসময় আরো দুই ট্রাক চালক আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ