Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

মার্কিন সেনা নিহত

আফগানিস্তানে অভিযান চালানোর সময় এক মার্কিন সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছে ন্যাটো নেতৃত্বাধীন মিশন। তবে তার মৃত্যু কিভাবে হয়েছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। শুক্রবার দেশটিতে নিয়োজিত সেনা কমানোর ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর মধ্যেই এই নিহত হওয়ার ঘটনা ঘটলো। এক বিবৃতিতে মার্কিন সেন্ট্রাল কমান্ড জানায়, মার্কিন প্রতিরক্ষা দফতরের নিয়ম অনুযায়ী ২৪ ঘণ্টা ওই নিহতের কোনও পরিচয় জানানো হচ্ছে না। এএফপি।

ফ্রান্সে ছুরি হামলা
ফ্রান্সের লিওনে এক ব্যক্তির ছুরিকাঘাতে একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৯ জন। পুলিশ একে ছুরি হামলা বলে সন্দেহ করছে। ওই সন্দেহভাজন হামলাকারীকে গ্রেফতারও করা হয়েছে। শনিবার বিকেলে ভিলেউরবানের লরেন্ট বনেভ্যায় মেট্রো স্টেশনের কাছে ঘটনাটি ঘটে। স্পেশালিস্ট ট্যাকটিক্যাল পুলিশের একটি রেইড ইউনিটের পাশাপাশি ৫০ দমকলকর্মী ঘটনাস্থলে অবস্থান করছে। এখনও এই ঘটনার উদ্দেশ্য স্পষ্ট নয়। রয়টার্স।

সঙ্কটাপন্ন লালু
বিহারের সাবেক মুখ্যমন্ত্রী লালু যাদবের অবস্থা সঙ্কটাপন্ন। কিডনি অচল হয়ে মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে আছেন তিনি। কারা হাসপাতালে তার ছোট ছেলে এবং বিহারের সাবেক ডেপুটি সিএম তেজস্বী যাদব শনিবার তার সঙ্গে দেখা করে সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, তার বাবার কিডনির ৬৩ শতাংশ অকেজ হয়ে গেছে। বর্তমানে তিনি ঝাড়খÐের রাচিতে একটি কারা হাসপাতালে ভর্তি আছেন। তিনি একটি দুর্নীতির মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি। তার কিডনিতে প্রথমে একটি ছোট ফোঁড়ার মতো কিছু একটা ধরা পড়ে। পরে তা বড় হতে থাকে। এনডিটিভি।

নরওয়েতে নিহত ৪
উত্তর ইউরোপের দেশ নরওয়েতে একটি বেসামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় অন্তত চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও একজন। নিখোঁজ রয়েছেন অপর এক ব্যক্তি। শনিবার দেশটির উত্তরাঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। প্রতিবেদনে বলা হয়, এয়ারবাস এএস৩৫০ হেলিকপ্টারটিতে পাইলটসহ ছয় আরোহী ছিলেন। পাইলট ছাড়া বাকি পাঁচজন ছিলেন যাত্রী। এখন পর্যন্ত দুর্ঘটনার কারণ জানা যায়নি। হেলিকপ্টারটি পরিচালনাকারী প্রতিষ্ঠান হেলিট্রান্সের পক্ষ থেকেও কোনও মন্তব্য পাওয়া যায়নি। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ