Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউনিভার্সিটি অফ টেক্সাসের অধ্যাপক ম্যাথিউ ম্যাকনোহে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:০৪ এএম


২০১৫ থেকেই অভিনেতা ম্যাথিউ ম্যাকনোহে অস্টিনে অবস্থিত ইউনিভার্সিটি অফ টেক্সাসের ফ্ল্যাগশিপ ক্যাম্পাসে ভিজিটিং ইনস্ট্রাক্টর হিসেবে কাজ করে আসছেন গত সপ্তাহে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার অতুলনীয় কাজের জন্য শিক্ষক ও মেন্টর হিসেবে স্বীকৃতি দিয়েছে।
অস্কার বিজয়ী অভিনেতাটি আগামী শরত সেমিস্টার থেকে ইউনিভার্সিটি অফ টেক্সাসের রেডিও, টেলিভিশন এবং ফিল্ম বিভাগে অধ্যাপক হিসেব পাঠদান করবেন বলে জানা গেছে।
চিত্রনাট্য থেকে পর্দা পর্যন্ত চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শন নিয়ে নিজের ডিজাইন করা একটি পূর্ণাঙ্গ কোর্স তিনি শিক্ষার্থীদের পড়াবেন।
বিশ্ববিদ্যালয় জানিয়েছে শ্রেণীকক্ষের বাইরে শিক্ষার্থীদের সঙ্গে কাজ করার আগ্রহের কারণে ম্যাকনোহেকে সমীহ করা হয়। ১৯৯৩ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি চলচ্চিত্রের ওপর সনদ লাভ করেন। ‘ডেইজ্ড অ্যান্ড কনফিউজড’, ‘দ্য উল্ফ অফ ওয়াল স্ট্রিট’ এবং ‘ডালাস বায়ার্স ক্লাব’সহ তিনি ৫০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ‘ডালাস বায়ার্স ক্লাব’ চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে অস্কার ও গোল্ডেন গ্লোব জয় করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউনিভার্সিটি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ