Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গল্প-আড্ডা-স্মৃতিচারণে উদযাপিত হলো প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রতিষ্ঠার আঠারো বছর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১১:২৯ এএম

সবার জন্য সুশিক্ষা নিশ্চিত করার ব্রত নিয়ে যাত্রা শুরু করা প্রেসিডেন্সি ইউনিভার্সিটি পার করছে প্রতিষ্ঠার আঠারো বছর। দেশের তরুণ প্রজন্মের জন্য শিক্ষার মান নিশ্চিত করা, সবচেয়ে কম খরচ, দেশের কৃষ্টি-সংস্কৃতির সঙ্গে মেলবন্ধন সৃষ্টি করে পাঠদান করে আসছে বিশ্ববিদ্যালয়টি।

প্রতিষ্ঠার ১৮ বছর পূর্তি উদযাপন উপলক্ষে শুক্রবার কৃষিবিদ ইনস্টিটিউটশনে দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানটির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষকদের নিয়ে মিলনমেলার আয়োজন করে। পুরনো দিনের স্মৃতিচারণ, বন্ধু-বান্ধবদের চিরচেনা আড্ডা, গান, গল্পে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান প্রাঙ্গণ। সকলেই ফিরে যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কাটানো সোনালী সময়ে। প্রাক্তনদের সঙ্গে বর্তমান শিক্ষার্থীদের অভিজ্ঞতা বিনিময়ও বাড়তি মাত্রা যোগ করে অনুষ্ঠানে।

মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ মুনিরুজ্জামান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ । অনুষ্ঠানে সঙ্গিত পরিবেশন করেন দেশের সাড়া জাগানো ব্যান্ড চিরকুটসহ প্রখ্যাত সঙ্গিতশিল্পী তনু চৌধুরী, দিপেন মহাজনসহ অন্যরা। শিক্ষার্থী, শিক্ষকসহ অতিথিরা উপভোগ করেন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত ঈদ পুনর্মিলনীতে শিক্ষার্থীদের প্রধান আকর্ষণ ছিল র‌্যাফেল-ড্র যার প্রথম পুরস্কার একটি ব্রান্ড নিউ মোটর বাইক এছাড়াও আরো ১৪ টি উল্ল্যেখযোগ্য পুরস্কার ছিল।

অনুষ্ঠানের প্রথমাংশে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মুনিরুজ্জামান, ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য মোঃ ইকবাল আনোয়ার সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ