Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে সর্ববৃহৎ ইয়াবার চালান আটক গ্রেফতার ২

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

কুড়ি হাজার পিস ইয়াবাসহ তালিকাভুক্ত শীর্ষ ব্যবসায়ী মাকসুদুল আলম নান্টু ও তার সহযোগীকে গ্রেফতার করেছে বরিশাল মহানগর পুলিশ। বরিশাল মহানগরীতে এটি সর্বোচ্চ ইয়াবা উদ্ধার বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মো. শাহাবউদ্দিন।

সাংবাদিক সম্মেলনে পুলিশ কমিশনার জানান, মাকসুদুল আলম নান্টু দীর্ঘদিন পুলিশের নজরদারিতে ছিল। এটি টের পেয়ে সে আত্মগোপন করে। সম্প্রতি সে আবার এলাকায় ফিরে ইয়াবা কারবার শুরু করে। তার অবস্থান নিশ্চিত হয়ে মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ডিঙ্গামানিক গ্রামের বাড়ি থেকে নান্টুকে গ্রেফতার করে ৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। নান্টুর দেয়া তথ্যানুযায়ী রতেই নগরীর জর্ডান রোডে অপর ইয়াবা ব্যবসায়ী সজল ও জাহিদের বাসায় অভিযান চালিয়ে আরও ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিএমপি।
পুলিশ কমিশনার জানান, সজল ও জাহিদ মাদকের শীর্ষ ব্যবসায়ী নান্টুর সহযোগী। তারা অভিযানের আগেই সেখান থেকে পালিয়ে যায়। ওই বাসা থেকে ইমদাদুল হক রাজন কাজী (২২) নামক এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় বরিশাল কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার জানান, সম্প্রতি ইয়াবার অনেক বড় চালান বরিশালে এনেছিল নান্টু। অভিযানের আগেই বড় অংশ ছড়িয়ে পড়ায় ২০ হাজার পিস আটক করা সম্ভব হয়েছে। সাম্প্রতিক সময়ে সাগর সংলগ্ন জেলা বরগুনা থেকে ইয়াবার চালান বরিশালে ঢুকেছে। মাদক ব্যবসায় অর্থ যোগানদাতা হিসাবে বড় গ্যাংও রয়েছে বলে তিনি জানান।

শীর্ষ মাদক ব্যবসায়ী মাকসুদুল আলম নান্টু ১৯৯৫ সালে বরিশালে সংঘঠিত স্মৃতি কনা অপহরণ ও ধর্ষণ মামলায় দÐিত হয়ে ১০ বছর কারাভোগ করেছে। কারামুক্ত হয়ে সে মাদক ব্যবসা শুরু করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ