Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

হিলি (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

হিলি স্থলবন্দরে আমদানি করা ভারতীয় পেঁয়াজের দাম এখন উর্ধ্বমুখী। প্রতিদিনই বাড়ছে পেঁয়াজের দাম। গেলো এক সপ্তাহের ব্যবধানে হিলি স্থলবন্দরের পাইকারী বাজারে পেঁয়াজের দাম কেজিতে ১৫ থেকে ১৮ টাকা বেড়ে এখন বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪০ টাকা কেজি দরে। আমদানি না বাড়লে পেঁয়াজের দাম কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বন্দরের পেঁয়াজ আমদানিকারকরা।
কোরবানী ঈদের পর থেকেই হিলি স্থলবন্দরে বাড়তে শুরু করে ভারত থেকে আমদানি করা পেঁয়াজের দাম। বর্তমানে এই বন্দরের পাইকারী বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪০ টাকা কেজি দরে। নাসিকের উন্নত মানের মোটা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৪ টাকা কেজি দরে।
আমদানিকারকরা বলছেন, ভারতে পেঁয়াজ উৎপাদিত এলাকা বন্যার কারণে আবাদ ক্ষতিগ্রস্ত হওয়ায় সেদেশের মোকাম গুলোতে পেঁয়াজের আমদানি কমে গেছে। সেই সাথে সেখানে পেঁয়াজের দামও বেড়েছে। এদিকে ভারতে দাম বেড়ে যাওয়ায় ক্ষতির আশঙ্কায় পেঁয়াজের আমদানি কমিয়ে দিয়েছে বন্দরের আমদানিকারকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজের দাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ