Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনোয়ারায় বন্য হাতির আক্রমণে নিহত ১

২বছরে নিহত ৪ আহত শতাধিক

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১:৩১ পিএম

চট্টগ্রামের আনোয়ারায় আবারো বন্যহাতির আক্রমণে মো. আবদুল মোতালেব বাবুল (৬৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। রোববার ভোরে উপজেলার তৈলারদ্বীপ এলাকার আলী মাষ্টারের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ওই গ্রামের মৃত আবদুল আউয়ালের পুত্র।
স্থানীয় ও নিহতের পারিবারিক সূত্র জানায়, রোববার মসজিদে ফজরের আজান দিয়ে পুনঃরায় ঘরে যাওয়ার পথে হাতির সামনে পড়েন আবদুল মোতালেব বাবুল (৬৮)। এ সময় হাতি শুঁড় দিয়ে তুলে মোতালেবকে আছাড় মেরে চলে যায়। পরে তাঁকে উদ্ধার করে নগরের একটি বেসরকারি হাসপাতালে, পরে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হলে সকাল ১১ টায় তাঁর মৃত্যু হয়। এরপূর্বে বন্য হাতির আক্রমনে গত ২ বছরে বটতলী এলাকার মোমেনা খাতুন(৬৫), বৈরাগ মুহাম্মদপুরের আবদুর রহমান(৭০) ও দক্ষিণ বন্দরের আক্তার হোসেন(৫০) নামে ৩ জন হাতির পায়ে পৃষ্ট হয়ে নিহত হয়। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় হাতির আক্রমনে বশত ঘরসহ শতাধিক লোক আহত হয়েছে।
আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, ‘বন্যহাতির আক্রমণে নিহতের পরিবারকে আর্থিক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। বিষয়টি বন বিভাগকে জানানো হয়েছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাতির আক্রমণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ