Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের বোয়ালখালীতে হাতির আক্রমণে ৩ জন নিহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১২:০২ পিএম

হাতির আক্রমণে চট্টগ্রামের বোলায়ালখালীতে তিন জন নিহত হয়েছেন। আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার সকালে উপজেলার মধ্যম কধুরখীল গ্রামে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, আবু তাহের মিস্ত্রি (৬৫), জাকের হোছাইন (৬৫) ও আব্দুল মাবুদ (৬০)।
পুলিশ জানায়, নিহত আব্দুল মাবুদ উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের কুমার পাড়ার মৃত আলী আহমদের ছেলে। খরণদ্বীপ শান্তি বাজারের পাশে জমিতে কাজ করার সময় হাতির আক্রমণে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। আবু তাহের উপজেলার মধ্যম কধুরখীল গ্রামের শরীফ পাড়ার আব্দুল লতিফের ছেলে। জাকের হোছাইন উপজেলার চান্দেরহাট গ্রামের আব্দুল মোনাফের ছেলে। বাড়ির পাশে জমিতে কাজ করার সময় হাতির আক্রমণে গুরুতর আহত জাকেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।
স্থানীয়রা জানায়, শনিবার ভোরে করলডেঙ্গা পাহাড় থেকে ৯টি হাতির একটি পাল বোয়ালখালীর লোকালয়ে চলে আসে। দিনভর ধান ক্ষেতে বিচরণ শেষে রাতে হাতির পালটি বিভক্ত হয়ে পড়ে। একটি দল এখনো উপজেলার কধুরখীল, পোপাদিয়া, শ্রীপুর-খরণদ্বীপ এলাকায় অবস্থান করছে। পাল থেকে চারটি হাতি পূর্বদিকে চলে গেছে। সেগুলোর অবস্থান জানা যায়নি।
হাতি লোকালয়ে আসার পর থেকে সেখানে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। উপজেলা প্রশাসন পুলিশ, ফায়ার সার্ভিস ও বনবিভাগের সাহায্য নিয়ে হাতির পাল পাহাড়ে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুনো হাতির আক্রমণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ