Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমগাছের সাথে শত্রুতা

নবাবগঞ্জ (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

দিনাজপুরের নবাবগঞ্জে কৃষি বনায়নের জমিতে থাকা ৩শতাধিক উন্নত জাতের আম গাছ কর্তন করেছে র্দূবৃত্তরা। উপজেলার ২নং বিনোদ নগর ইউনিয়নের পলিরামদেবপুর মৌজায় ৫বছর পূর্বে উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিনুর রহমান সবুজ কৃষি বনায়নে বনের জমিতে হাড়িভাঙ্গা জাতের আমের চারা রোপন করেন। দীর্ঘদিন পরিচর্যা করার পর গাছগুলো ৮ফিট উচ্চতা সম্পন্ন হয়। এলাকার একটি দুষ্কৃতকারী দল গভীররাতে গাছগুলো মাথা আবার কোথায় গোড়া থেকে কর্তন করে ফেলে।
এতে করে তার বাগানের প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে শাহিনুর রহমান দাবী করেন। তিনি আরো জানান দেশ স্বাধীনের পর থেকেই তার দাদা মোজাফ্ফর হোসেনের নামে বনায়নের ওই জমি উপকারভোগী হিসাবে ছিল। কৃষি বনায়নে সে প্রযুক্তিভিত্তিক প্রশিক্ষন নিয়ে গাছগুলো রোপন করেছিলেন। দিনাজপুর সমাজিক বন বিভাগের অধীনে চরকাই ফরেষ্ট রেঞ্জের কর্মকর্তা নিশি কান্ত মালাকার জানান বাগানটি বন বিভাগের কৃষি বনায়নের জমি। এ বিষয়ে নবাবগঞ্জ থানায় যোগাযোগ করা হলে অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার জানান থানায় মৌখিক ভাবে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ