Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

সকালে পরীক্ষা দিতে বাড়ি থেকে বের হয়েছিল ওমর। কিন্তু বাড়ি থেকে নিকট দূরত্বের স্কুলে যেতে তাকে পাড়ি দিতে হয় মহাসড়ক। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে রাস্তা পারাপারের সময় দ্রæতগতির হানিফ পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ওমরের মৃত্যু হয়। এছাড়া গত ২৪ বিভিন্ন স্থানে আরো ১৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে গোবিন্দগঞ্জে সাব রেজিস্টারসহ নিহত ২, রাজশাহীতে ২ মোটরসাইকেল আরোহী, মানিকগঞ্জে গরু ব্যবসায়ীসহ দুই, জয়পুরহাটে ২ ফরিদপুর, কুড়িগ্রাম, পাবনা, কুমিল্লা ও চুয়াডাঙ্গায় ১ জন করে।
চট্টগ্রাম : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ায় বাসের ধাক্কায় মো. ওমর উল্লাহ (১২) নামের এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চুনতি ফরেস্ট অফিস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ওমর উল্লাহ চুনতি সুফিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। সে একই এলাকার মুহাম্মদ উল্লাহর ছেলে।

চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আলমগীর জানান, নিহত ওমর পরীক্ষা দেয়ার জন্য স্কুলে যেতে মহাসড়ক পার হচ্ছিল। এ সময় চট্টগ্রামমুখি হানিফ পরিবহনের (চট্টমেট্রো ব- ১১-১১৬৩) বাস তাকে ধাক্কা দিলে সে রাস্তা থেকে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই ওমরের মৃত্যু হয়। পুলিশ ধাওয়া করে চালকসহ বাসটি আটক করে।

রাজশাহী : রাজশাহী কোর্ট স্টেশন এলাকায় ট্রাকের চাপায় গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যরা নিহতদের লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। কাশিয়াডাঙ্গার ওসি মুনসুর আলী আরিফ জানান, মালবাহী ট্রাকটি চাঁপাইনবাবগঞ্জের দিক থেকে রাজশাহী শহরের দিকে আসছিলো। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে দ্রুতগামী যাত্রীবাহি বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে গতকাল এক মহিলা সাবরেজিস্টারসহ ২ জন নিহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার চক্ষু হাসপাতাল এলাকায় ঢাকা থেকে রংপুরগামী শঠিবাড়ি সেবা পরিবহনের একটি দ্রুতগামী যাত্রীবাহি বাস বিপরীত দিক থেকে আসা কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় কর্মরত সাবরেজিস্টার নুসরাত জাহানকে বহনকারী মাইক্রোবাসটিকে সামনে থেকে স্বজোরে ধাক্কা দিলে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে মহিলা ও শিশুসহ ১০ জন গুরুতর আহত হয়। স্থানীয় মানুষ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে সাব রেজিস্টার নুসরাত জাহান (৩৫) ও তার বাসার গৃহকর্মী জান্নাত খাতুন (১১) মারা যায়।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের শিবালয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় গরু ব্যবসায়ীসহ দুইজন নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের ফলসাটিয়া এলাকায় ও শিবালয় উপজেলার নিহালপুর এলাকা এ দুটি দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার ফলসাটিয়া গ্রামের আব্দুল জলিলের ছেলে গরু ব্যবসায়ী আব্দুর রাজ্জাক (৬০) ও দৌলতপুর উপজেলার চরকাটারি গ্রামের কুরান সেখের স্ত্রী জহরা বেগম (৫৫)।
হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মৌসুমি গরু ব্যবসায়ী আব্দুর রাজ্জাক দুপুর ১২টার দিকে মহাসড়কের ফলসাটিয়া এলাকায় রাস্তা পার হওয়ার সময় বিআরটিসির একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রাজ্জাকের মৃত্যু হয়। এছাড়া শিবালয় উপজেলার নিহালপুর এলাকায় অটোরিকশা চাপায় জহরা বেগম নামের এক নারী নিহত হয়েছেন।

ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গায় গতকাল সড়ক দুর্ঘটনায় মো. ইসমাইল হোসেন ওরফে রনি (২৮) নামে একটি প্রাইভেটকারের চালক নিহত হয়েছেন। নিহত চালক মো. ইসমাইল হোসেন ওরফে রনি পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার ধানিসাপা গ্রামের নুরু ইসলামের ছেলে।
জয়পুরহাট : জয়পুরহাটে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত হয়েছেন। গতকাল দুপুরে সদর উপজেলার শিমুলতলী এলাকায় ও বিকালে কাশিয়াবাড়ী এলাকায় এ দুর্ঘটনা দুটি সংঘটিত হয়। নিহতরা হলেন- সদর উপজেলার দোগাছি গ্রামের আব্দুল গফুর (৭০) ও পাঁচবিবি উপজেলার শালগ্রামের আব্দুল বারিক (৫৫)। দুর্ঘটনায় আহত পাঁচবিবি উপজেলার ডুগডুগি গ্রামের মহিসন বিবি নামে এক নারীকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থা আশঙ্কাজনক।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের ভ‚রুঙ্গামারীতে গতকাল সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু হয়েছে।প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভ‚রুঙ্গামারী থেকে আন্ধারীঝাড় অভিমুখে ছেড়ে যাওয়া অটো রিক্সার সাথে আন্ধারীঝাড় থেকে ছেড়ে আসা ধান বোঝাই ট্রলির সংঘর্ষ ঘটে এতে অটো রিক্সার এক যাত্রী ছিটকে সড়কের উপর পড়ে যায়। অটো রিক্সার পিছনে থাকা অপর একটি ট্রলি ছিটকে পড়া যাত্রীকে শরীরের উপর দিয়ে চলে যায়। মুমূর্ষু অবস্থায় এলাকাবাসী তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

পাবনা (ঈশ্বরদী) : বাড়ি থেকে বের হয়ে স্কুলে যাওয়ার পথে গতকাল সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ঋশিতা খাতুন (৬) নামে এক শিশু শিক্ষার্থীর। গরু বোঝায় ইঞ্জিনচালিত নসিমনের চাপায় ঘটনাস্থলে প্রাণ হারায় ওই শিশু।
নিহত স্কুলছাত্রী দাশুড়িয়া ইউনিয়নের আজমপুর গ্রামের দিনমজুর রাশেদুল ইসলামের মেয়ে। সে কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন (৫২)। গত সোমবার দিবাগত রাতে উপজেলার সুবদিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।
কুমিল্লা : কুমিল্লা সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় ট্রাক চালক ইদ্রিস মিয়া নিহত হয়েছে। গত সোমবার রাত ১১ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সুয়াগাজী এলাকায় এ ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ