Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গণধর্ষণে হাসপাতালে কাতরাচ্ছে স্কুলছাত্রী

ধর্ষণের পর হত্যাসহ শিকার আরো ৩ : আটক ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ভোলায় সদরে সপ্তম শ্রেণির ছাত্রীকে রাতভর গণধর্ষণ করেছে কয়েকজন নরপশু। ধর্ষণের শিকার স্কুলছাত্রী হাসপাতালের বেডে মৃত্যু যন্ত্রনায় কাতরাচ্ছেন। চার দিনেও কথা বলতে পারছেনা। গাজীপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ পাওয়া গেছে। কুড়িগ্রামের উলিপুরে এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া নাটোরের বাগাতিপাড়ায় ১০ বছরের মানসিক অসুস্থ শিশুকে প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, গাজীপুরের কাপাসিয়ায় এক মানসিক প্রতিবন্ধী যুবতী ধর্ষণ চেষ্টায় এক যুবকসহ বিভিন্ন স্থানে ৪ জনকে আটক করেছে পুলিশ।

ভোলা : ভোলায় সরকারি বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রীকে রাতভর গণধর্ষণ করেছে মাদকসেবী গোলাম আরিফ, গাজিপুর রোডের তরিকুল ইসলামের ছেলে মেহেদী, সোহানসহ আরো ৫ থেকে ৬ নরপশু। ধর্ষিত স্কুলছাত্রী হাসপাতালের বেডে মৃত্যু যন্ত্রনায় কাতরাচ্ছেন। চার দিনেও কথা বলতে পারছেনা ওই স্কুল ছাত্রী। থানায় মামলা গ্রেফতার হয়নি কেউ।
ধর্ষিত স্কুল ছাত্রীর মা জানান, আমার মেয়ে স্কুলে যাবার পথে তাকে উঠিয়ে নিয়ে আরিফের বাসায় আটকিয়ে রেখে তার বন্ধুরা মিলে দিনভর ধর্ষণ করে। খবর পেয়ে আমরা সেখান থেকে মেয়েকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি।

এ ঘটনায় গত রোববারই ভোলা সদর মডেল থানায় ধর্ষণ মামলা করেছেন ধর্ষিতার বাবা। যার ভোলা থানা মামলা নং ৮১/১৯। মামলায় গোলাম আরিফ, মেহেদী ও সোহানের নাম উল্লেখ করে আরো ৫/৬ জনকে অজ্ঞাত আসামি করা হয়। তবে ঘটনার চারদিন অতিবাহিত হলেও এখনো আরিফসহ কাউকেই আটক করতে পারেনি পুলিশ। এ নিয়ে ধর্ষিতার পরিবারের মাঝে আতংক ও ক্ষোভ দেখা দিয়েছে। হাসপাতালে কর্তব্যরত ডাক্তার জানান, রোগীকে উচ্চ ক্ষমতা সম্পন্ন কোন নেশাজাতীয় দ্রব্য খাওয়ানো হয়েছে। তাও মাত্রাতিরিক্ত ভাবেই খাওয়ানো হয়েছে। তাই এখনো সে ভালো করে কথা বলতে পারছে না। একটু সময় লাগবে নেশা কাটতে।

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈরে আঁখি আক্তার (১৩) নামে এক স্কুলছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিখোঁজের সাতদিন পর গতকাল বুধবার দুপুরে উপজেলার ঢালজোড়া এলাকার একটি পুকুরের পাশ থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত আঁখি আক্তার কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া এলাকার আব্দুল আলীমের মেয়ে। সে স্থানীয় রিডা মডেল স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

কালিয়াকৈর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার নিহতের পরিবারের বরাত দিয়ে জানান, সাতদিন আগে সন্ধ্যায় আঁখি বাড়ি থেকে বেড়িয়ে যায়। এরপর থেকেই সে নিখোঁজ ছিল। অনেক খোঁজাখুঁজি করেও তার কোনো খোঁজ পাওয়া যায়নি। বুধবার সকালে উপজেলার ঢালজোড়া এলাকার খন্দকার শাজাহান মিয়ার পুকুরের পাশে একটি লাশের বিভিন্ন অংশ পড়ে থাকতে দেখেন এলাকাবাসী। পরে তারা পুলিশ ও নিখোঁজ ছাত্রীর বাড়িতে খবর দেয়। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ দুপুর আড়াইটার দিকে ঘটনাস্থলে গিয়ে ওই মানবদেহের বিভিন্ন অংশ উদ্ধার করে। এ সময় পাশের বিলের পানিতে ভেসে থাকা অর্ধগলিত দেহের বাকি অংশ উদ্ধার করা হয়। ওসি বলেন, ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা ওই মেয়েটিকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করেছে। ময়নাতদন্তের পর হত্যার সঠিক কারণ জানা যাবে।

উলিপুর (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের উলিপুরে এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রীর পিতা বাদী হয়ে ধর্ষকসহ ৩ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করলে পুলিশ একজনকে আটক করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, মাদরাসা যাওয়ার পথে আত্মীয়তার সূত্রে পূর্ব পরিচিত রাজারহাট উপজেলার বালাকান্দি হাজিপাড়া গ্রামের রফিকুল ইসলামের পুত্র কুড়িগ্রাম সরকারি কলেজের ছাত্র আবু সায়েম (১৯) তাকে জিয়া পুকুরে ঘুরতে নিয়ে যাওয়ার কথা বলে কৌশলে মোটরসাইকেলে তুলে নেয়। পরে জিয়া পুকুর সংলগ্ন আনন্দ বাজার এলাকায় সায়েম তার এক বন্ধুকে একই মোটর সাইকেলে তুলে নিয়ে কুড়িগ্রাম শহরের ওই বন্ধুর নানার বাড়িতে নিয়ে যায়। সেখানে বন্ধুর সহযোগিতায় আবু সায়েম ওই মাদরাসা ছাত্রীর ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে।

কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায় এক মানসিক প্রতিবন্ধী যুবতী ধর্ষণ চেষ্টায় প্রতিবেশী আমজাদ হোসেনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে প্রতিবন্ধীর মা খোদেজা বেগম বাদী হয়ে গতকাল বুধবার সকালে ধর্ষণ চেষ্টার অভিযোগ এনে কাপাসিয়া থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন। প্রতিবন্ধীকে ডাক্তারী পরিক্ষার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগাতিপাড়া (নাটোর) : নাটোরের বাগাতিপাড়ায় ১০ বছরের মানসিক অসুস্থ শিশুকে প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেছে এক প্রতিবেশী। ধর্ষণের দায়ে ওই প্রতিবেশী হাবিবুর রহমান (২৩) কে আটক করেছে থানা পুলিশ।এ ঘটনায় শিশুর পিতা বাদী হয়ে গত মঙ্গলবার বিকেলে বাগাতিপাড়া থানায় ধর্ষণের একটি মামলা দায়ের করেছে।



 

Show all comments
  • মুহাম্মাদ মুহাম্মদ ১ আগস্ট, ২০১৯, ১:২৩ এএম says : 0
    আল্লাহ তুমি সকল মা-বোনদের হেপাজত করো
    Total Reply(0) Reply
  • Samiha Akter ১ আগস্ট, ২০১৯, ১:২৩ এএম says : 0
    বর্তমানে আমাদের দেশে ধর্ষণ সমস্যাটি অনেক বেড়ে গেছে তার প্রধান কারণ হচ্ছে ধর্মীয় শিক্ষা না থাকা আমাদের সন্তানকে ছোট থেকে ধর্মীয় শিক্ষা প্রদান করতে হবে।
    Total Reply(1) Reply
    • JASIM ১ আগস্ট, ২০১৯, ৯:৪০ এএম says : 4
      Right
  • Miraz Khan ১ আগস্ট, ২০১৯, ১:২৩ এএম says : 0
    যারা এই জঘন্যতম কাজ করে তারা কখনোই কোনো দলের বা কোনো জাতের বা কোনো ধর্মের হতে পারে না। তাদের পরিচয় মাত্র একটি আর সেটা হচ্ছে তারা জাতির শত্রু তারা আমাদের শত্রু।
    Total Reply(0) Reply
  • Miraz Khan ১ আগস্ট, ২০১৯, ১:২৩ এএম says : 0
    যারা এই জঘন্যতম কাজ করে তারা কখনোই কোনো দলের বা কোনো জাতের বা কোনো ধর্মের হতে পারে না। তাদের পরিচয় মাত্র একটি আর সেটা হচ্ছে তারা জাতির শত্রু তারা আমাদের শত্রু।
    Total Reply(0) Reply
  • Ankhi ১ আগস্ট, ২০১৯, ১:২৩ এএম says : 0
    ধর্ষণ থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের নতুন প্রজন্মকে ধার্মিক শিক্ষা দিতে হবে। তাদেরকে প্রতিরোধ মূলক শিক্ষা দিতে হবে। আসেন আমরা সবাই এক হয় এক হয়ে এই ধর্ষণের বিরুদ্ধে প্রতিরোধ করি।
    Total Reply(0) Reply
  • Monirul Chakma ১ আগস্ট, ২০১৯, ১:২৪ এএম says : 0
    ধর্ষণ বন্ধ করার জন্য প্রয়োজন সামাজিক সচেতনতা ধার্মিক সচেতনতা এবং পারিবারিক সচেতনতা এই তিনটি ভাবে আমরা বন্ধ করতে পারবো ধর্ষণ কারণ আমরাই পারি ধর্ষণ বন্ধ করতে।
    Total Reply(0) Reply
  • Rohim ১ আগস্ট, ২০১৯, ১:২৪ এএম says : 0
    যারা ধর্ষণ করে থাকে না তাদের মধ্যে মনুষত্ব। এই জঘন্যতম সবচেয়ে নিকৃষ্টতম অমানুষত্ব কাজটি করে তাদের কঠোর শাস্তি হওয়া উচিত।
    Total Reply(0) Reply
  • Shammi Aktar Oishi ১ আগস্ট, ২০১৯, ১:২৪ এএম says : 0
    আন্দোলন করতে হলে আমাদের সবাইকে এক হয়ে এই সব মানুষ রুপি জানুয়ারদের বিরুদ্ধে আন্দোলন করতে হবে। মনে রাখতে হবে যারা ধর্ষণ হচ্ছে তারা আমাদের মা বা বোন।
    Total Reply(0) Reply
  • Era Moni ১ আগস্ট, ২০১৯, ১:২৫ এএম says : 0
    ধর্ষণকারীরা নিজেকে মানুষ দাবি করতে পারে না। যারা ধর্ষণ করে তারা সবাই আমাদের মনুষ্য জাতির শত্রু। যারা এই জঘন্য কাজটি করে তারা মনুষ্য জাতির কলঙ্ক।
    Total Reply(0) Reply
  • Saddam Khan ১ আগস্ট, ২০১৯, ১:২৫ এএম says : 0
    হ্যাঁ কথাটি সত্যি বলেছেন যে বাংলাদেশে ধর্ষণ মহামারী আকার ধারণ করেছে এটা ঠিক ।ধর্ষণ থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের নতুন প্রজন্মকে ধার্মিক শিক্ষা দিতে হবে। তাদেরকে প্রতিরোধ মূলক শিক্ষা দিতে হবে। আসেন আমরা সবাই এক হয় এক হয়ে এই ধর্ষণের বিরুদ্ধে প্রতিরোধ করি।
    Total Reply(0) Reply
  • Shahi ১ আগস্ট, ২০১৯, ৯:৫১ এএম says : 0
    The raper don't know the hadith of jennah. We should propagate the Islamic life every where so people will come under the light of Islam
    Total Reply(0) Reply
  • হারুন ১ আগস্ট, ২০১৯, ১২:৩২ পিএম says : 0
    দশন কারীর পিতা মাতাকেও উপযুক্ত শাস্তি দেয়া হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ