Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হিলিতে দু’দেশের জরিপ অধিদপ্তরের উচ্চ পর্যায়ের টিমের সীমান্ত পিলার পরিদর্শন

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ৩:৩৬ পিএম

ভারত বাংলাদেশের আন্তজার্তিক সীমানার সীমান্ত পিলার নির্মান, পূর্ণ নিমার্ন ও মেরামতের উদ্যেশের দু’দেশের জরিপ অধিদপ্তরের মহা পরিচালক পর্যায়ের প্রতিনিধি দল আজ মঙ্গলবার দুপুরে হিলি সীমান্তের শুন্যরেখায় অবস্থিত বিভিন্ন সীমান্ত পিলার যৌথ ভাবে পরিদশন করেন।

সীমান্ত পিলার পরিদশনে বাংলাদেশ জরিপ অধিদপ্তরের মহা পরিচালক তসলীমুল ইসলাম ৭ সদস্য প্রতিনিধি দলের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন। ভারতের জরিপ অধিদপ্তর পশ্চিমবঙ্গের ডি এলআরএস মহাপরিচালক অরবিন্দ্র সিং এর তাদের ৫ সদস্যের প্রতিনিধি দলের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন।
বাংলাদেশ জরিপ অধিদপ্তরের মহা পরিচালক তসলীমুল ইসলাম জানান, তারা দু’দেশের প্রতিনিধিদল ২৭ জুলাই বাংলাবান্দা সীমান্ত থেকে ৪৪৫/৪ সাব আন্তজার্তিক সীমানা পিলার পরিদর্শনের মধ্যদিয়ে যৌথ পরিদশন কার্যক্রম শুরু করেন এবং হিলি স্থলবন্দরের আন্তজাতিক সীমানা পিলার ২৮৫/ ১১ সাব পিলার পরিদশনের মধ্যে দিয়ে তাদের পরিদশন কার্যক্রম শেষ করেন।
হিলি সীমান্তের আন্তজাতিক সীমানা পরিদশনকালে বিজিবি ২০ ব্যাটালিয়ন অধিনায়ক লে: কর্ণেল রাসেদ মোহাম্মদ আনিছুল হক সহ বিজিবি, বিএসএফ, পুলিশ উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে যৌথ প্রতিনিধি দল তাদের যৌথ পরিদর্শন কার্যবিবরনী প্রস্তুত, চুরান্তকরন করেন এবং যৌথ স্বাক্ষর প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ