Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে ডেঙ্গু আক্রান্ত একজনের মৃত্যু, অসুস্থ্য অর্ধ শতাধিক

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ৬:২৭ পিএম

ঢাকার সাভারে শিশুসহ বিভিন্ন বয়সী অর্ধ শতাধিক মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। ডেঙ্গু জ্বরে আক্রান্তদের মধ্যে সোমবার দুপুরে জুয়েল মাহমুদ নয়ন (৩৮) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।
নয়ন ঢাকার ধামরাই থানার কুল্লা ইউনিয়ন এলাকার জলিল উদ্দিনের ছেলে। সে মুদিমনোহরী ব্যবসা করতেন।
নয়নের স্ত্রী রুপালী আক্তার বলেন, শনিবার জ্বর নিয়ে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে যায়। সেখানে পরীক্ষার পর ডেঙ্গু নিশ্চিত হয়ে বেড না পেয়ে পরদিন রবিবার সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।
ডেঙ্গুতে নয়নের মৃত্যুর বিষয়টিও নিচ্ছিত করেছেন এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের আইসিইউ’র দায়িত্বরত চিকিৎসক রেজাউল করিম।
এদিকে একই হাসপাতালে মূমূর্ষ অবস্থায় আইসিইউতে হাজেরা নামের ১০ বছরের এক শিশু ভর্তি রয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
সাভারের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে খোঁজ নিয়ে জানাগেছে, গত এক সপ্তাহে অর্ধশতাধিক মানুষ ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়েছে।
সাভার সুপার ক্লিনিকের পরিচালক আমিনুল ইসলাম জানান, তাদের ক্লিনিকে ৩জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। তবে তাদের অবস্থা উন্নতির দিকে।
সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৬জন চিকিৎসা নিয়েছে। এরমধ্যে ৬জন ভর্তি রয়েছে। ২জন আরও উন্নত চিকিৎসার জন্য চলে গেছে। অন্যরা চিকিৎসা নিয়ে চলেগেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. নাজমুল হুদা মিঠু।
সাভার ল্যাবজোন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ওয়াকিলুর রহমান জানান, তার হাসপাতালে ৩জন ডেংগু রুগী ভর্তি হয়েছিল। এরমধ্যে একজন সুস্থ্য হয়েছে আর অন্য দুইজন আরও উন্নত চিকিৎসা নেয়ার জন্য চলে গেছে।
ইবনেসিনা বি-ল্যাব সাভার শাখার বায়ু কেমিস্ট ও ল্যাব ইনচার্জ হাবিবুর রহমান জানান, ডেঙ্গূ আতংকে ৫১২জন তাদের ল্যাবে পরীক্ষা করিয়েছেন। এরমধ্যে ৪২জনের শরীরে ডেঙ্গু ধরা পরে। পরে তারা চিকিৎসার জন্য ঢাকার বিভিন্ন হাসপাতালে চলে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ