Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু প্রতিরোধে সরকারের পদক্ষেপ পর্যাপ্ত নয়: হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ২:৫৩ পিএম

ডেঙ্গু প্রতিরোধে সরকারের পদক্ষেপ পর্যাপ্ত নয় বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। এরই সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে গাফেলতি ও ব্যর্থতায় দায়ীদের চিহ্নিত করে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনেরও নির্দেশ নিয়েছে হাইকোর্ট। আ সোমবার (২৬ আগস্ট) বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ার্দীর বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে, ডেঙ্গু নিয়ে প্রতিবেদন জমা দেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর। প্রতিবেদনে দক্ষিণ সিটি জানায়, এডিস মশা নির্মূলে গত ১০ আগস্ট থেকে নতুন ওষুধ ডেল্টামেথরিন ছিটানো হচ্ছে। আর, স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রতিবেদনে জানিয়েছে ডেঙ্গু ও চিকনগুনিয়ার মতো রোগ প্রতিরোধে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা প্রণয়নের কাজ চলছে।
এ ছাড়া, সারা দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা কমে আসছে জানিয়ে হাইকোর্টে প্রতিবেদন জমা দেয় স্বাস্থ্য অধিদপ্তর। হাইকোর্ট এ বিষয়ে আগামী বুধবার পরবর্তী আদেশ দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ