Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে ডেঙ্গু আক্রান্ত একজনের মৃত্যু, অসুস্থ্য অর্ধশতাধিক

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ৩:৫০ পিএম

সাভারে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক প্রবাসী চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছে। অসুস্থ্য হয়ে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি রয়েছে আরও অর্ধশতাধিক রোগী।
সোমবার সকালে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জুয়েল মাহমুদ নয়ন (৩৩) নামে ওই প্রবাসী মারা যায়। সে হাসপাতালের নিবির পরিচর্চা কেন্দ্র (আইসিইউতে) ভর্তি ছিলেন। একই হাসপাতালে মূমূর্ষ অবস্থায় আইসিইউতে হাজেরা নামের ১০ বছরের এক শিশু ভর্তি রয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
হাসপাতাল কতৃপক্ষ জানায়, গত কয়েকদিন ধরে সাভার, আশুলিয়া ও ধামরাই থেকে প্রায় পঞ্চাশ জনেরও বেশী রোগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ল্যাবজোন হাসপাতাল ও জামাল ক্লিনিকে অর্ধশতাধিক ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে।
সাভার এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের চিকিৎসক ফয়সাল আহমেদ বলেন, ডেঙ্গু জ‌্বরে আক্রান্তদের সঠিক ভাবে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এছাড়া ডেঙ্গু জ¦রে সচেতনা বাড়ানোর জন্য তিনি স্থানীয়দের প্রতি আহবান জানান।
সুপার ক্লিনিকের পরিচালক আমিনুল ইসলাম জানান, তাদের ক্লিনিকে ৩জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। তবে তাদের অবস্থা উন্নতির দিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ