Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বড়লেখায় গাছ থেকে অজগর উদ্ধার

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১০:০২ পিএম

মৌলভীবাজারের বড়লেখায় গাছ থেকে ১০ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার ২৩ জুলাই সন্ধ্যায় উপজেলার উত্তর শাহবাজরপুর ইউনিয়নের ভবানীপুর এলাকা থেকে বনবিভাগের সহযোগীতায় বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন সাপটি উদ্ধার করেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার ২৩ জুলাই দুপুর দুইটার দিকে উপজেলার উত্তর শাহবাজরপুর ইউনিয়নের ভবানীপুর এলাকার কবরস্থানের একটি শিরিষ গাছের ডালে অজগর সাপ দেখতে পান স্থানীয়রা। এ খবর ছড়িয়ে পড়লে আশপাশ এলাকার শত শত মানুষ সাপটি দেখতে ভিড় করেন।
খবর পেয়ে স্থানীয় বনবিভাগের লোকজন ও থানা পুলিশ সেখানে যায়। সন্ধ্যার দিকে শ্রীমঙ্গল বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের লোকজন গিয়ে সাপটি উদ্ধার করে নিয়ে যায়।
বনবিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগী রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস মঙ্গলবার ২৩ জুলাই রাত নয়টায় বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সাপটি উদ্ধার করা হয়েছে। এটির দৈর্ঘ্য প্রায় ১০ ফুট। ওজন ১৫ কেজির মতো। সাপটি উদ্ধারের পর বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের লোকজন নিয়ে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অজগর

২৮ জানুয়ারি, ২০২১
১৩ এপ্রিল, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ