Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মংলায় অবৈধ বালু উত্তোলন অব্যাহত

মংলা বন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

মংলার চিলা খালের দক্ষিণ কাইনমারি সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ইস্রাফিল সরদার (৪০) নামে এক ব্যক্তিকে জেল ও জরিমানা উভয় দণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। এক পর্যায় একজন ইউপি চেয়ারম্যান বিষয়টি আপোষ মিমংিসার চেষ্ঠা করলেও ভ্রাম্যমান আদালতের কঠোর মনোভাবের কারনে দণ্ডাদেশ ও জরিমানা বহার রাখেন ।

মংলা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম জানান, পূর্ব চিলার ইস্রাফিল সরদার চিলা খালের দক্ষিণ কাইনমারি খাল এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনকালে গত বুধবার সকাল সাড়ে ১১টায় ভ্রাম্যমান আদালত তাকে জেল এবং জরিমানা উভয় দন্ড প্রদান করেছে।

বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০-এর ১৫ ধারা অনুযায়ি অবৈধ বালু উত্তোলনের দায়ে ইস্রাফিল সরদারকে ১ মাসের জেল এবং ৫০ হাজার টাকা জরিমানা উভয় দন্ডে দন্ডিত করা হয়। জরিমানার টাকা অনাদায়ে আরো ৩০ দিনের জেল দেয়া হয়। ইস্রাফিল সরদার জরিমানার টাকা প্রদান না করায় দুই মাসের জেল দিয়ে তাকে বুধবার বিকেলে বাগেরহাট জেলখানায় প্রেরণ করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ঘটনাস্থল থেকে তিনটি বালু তোলার মেশিন রাষ্ট্রীয় অনুকুলে জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বালু উত্তোলন

৮ ফেব্রুয়ারি, ২০২২
২১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ