Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বুধবার কক্সবাজার আসছেন জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১:২৮ পিএম

জাতি সংঘের সাবেক মহাসচিব বান কি মুন রোহিঙ্গা শরনার্থী পরিদর্শন করতে বুধবার ১০ জুলাই কক্সবাজার আসছেন। তাঁর সাথে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রীও কক্সবাজার সফরে আসবেন বলে
জানাগেছে।
আবহাওয়া অনুকূলে থাকলে জাতি সংঘের সাবেক মহাসচিব বান কি
মুন কে বহনকারী হেলিকপ্টার সরাসরি ঢাকা থেকে উখিয়া উপজেলার কুতুপালং শরনার্থী ক্যাম্প হেলিপ্যাডে অবতরণ করার কতা রয়েছে। আবহাওয়া দূর্যোগপূর্ণ হলে কক্সবাজার বিমানবন্দরে বান কি মুনের হেলিকপ্টার অবতরণ করবে।
ইউএনএইচসিআর-এর কক্সবাজার সাব অফিসের একজন উর্ধ্বতন কর্মকতা এ তথ্য নিশ্চিত করেছেন। বান কি মুন বুধবারই হেলিকপ্টার যোগে ঢাকা হয়ে বাংলাদেশ ত্যাগ করবেন। প্রসঙ্গত, বান কি মুন ঢাকায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিকমানের জলবায়ু সম্মেলন 'গ্লোবাল কমিশন অন অ্যাডাপ্টেশন' এ যোগ দিতে নেদারল্যান্ডের রানী ম্যাক্সিমাসহ দু'দিনের সফরে মঙ্গলবার বিকেলেই বাংলাদেশে আসবেন বলে সিডিউল
রয়েছে।
একইসাথে বান কি মুন তাঁর সফরে কক্সবাজারের খরুস্কুলে আশ্রায়ন প্রকল্প ও রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শনের জন্য ৬ ঘন্টার কর্মসূচীও রেখেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সফর

২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ