Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশ কনস্টেবল নিয়োগে প্রলোভন, গাজীপুরে ২ প্রতারক গ্রেফতার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ৭:১০ পিএম

পুলিশ কনস্টেবল নিয়োগকে কেন্দ্র করে প্রার্থী ও অভিভাবকদের চাকুরী দেয়ার মিথ্যা প্রলোভনে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, ফরিদপুরের বোয়ালমারী থানার রাজাপুর গ্রামের সৈয়দ আলী আফজালের ছেলে সৈয়দ মাহনুর হাসান জুয়েল (৩২) ও তার ভাই সৈয়দ মাহবুব হোসেন (৪৮)। শনিবার সকালে গাজীপুরের পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার শামসুন্নাহার।

পুলিশ সুপার জানান, পুলিশ কনস্টেবল রিক্রুটমেন্টে নিয়োগ প্রত্যাশীদের নিকট থেকে প্রতারকচক্র যাতে টাকা হাতিয়ে নিতে না পারে এজন্য জেলার পুলিশ লাইনসহ বিভিন্নস্থানে পুলিশ পোশাকে-সাদা পোশাকে অভিযান চালায়। অভিযানের এক পর্যায়ে জানতে পারে এক প্রতারক তার (পুলিশ সুপার) আত্মীয়ের পরিচয় দিয়ে ফোনের মাধ্যমে গাজীপুর জেলা থেকে ২/৩ জন প্রার্থীর নাম ও রোল নম্বর চান। পরবর্তীতে ফোন কলের সূত্র ধরে জেলা গোয়েন্দা পুলিশ শুক্রবার দিবাগত রাতে ঢাকার মালিবাগ থেকে জুয়েলকে এবং তার দেয়া তথ্যে অপর প্রতারক মাহবুবকে গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে দেশের ১১টি জেলার ১৮ জন প্রার্থীর পরীক্ষার প্রবেশ পত্র, দুইটি মোবাইল ফোনসহ গুরুত্বপূর্ণ কাজপত্র উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, যে সব পরীক্ষার্থী মেধাবী এবং নিয়োগ পরীক্ষায় টিকে যাবে এমন প্রার্থীদের টার্গেট করে প্রতারক চক্রটি প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ