Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর্ষণের পর হত্যা

দুই স্কুলছাত্রী গণধর্ষণসহ শিকার ৫ : আটক ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

বাগেরহাটের মোরেলগঞ্জে ধর্ষণের পর এক মাদরাসাছাত্রীর হত্যা করা হয়েছে। দিনাজপুরে বাড়িতে ডেকে নিয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। শরীয়তপুরের জাজিরার স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রীকে (১৬) গণধর্ষণ ও বোয়ালমারীতে এক প্রতিবন্ধী মেয়ে ৯ মাসের অন্তসঃত্ত্বার অভিযোগ ওঠেছে। এছাড়া সোনারগাঁয়ে জামদানি কারিগর, জামালপুরে মেলান্দহে স্কুলছাত্রী ও চুনারুঘাটে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের পর ৭ মাসের গর্ভজাত সন্তানকে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এদিকে, যশোরের মণিরামপুরে গৃহপরিচারিকাকে (১৩) ধর্ষণের অভিযোগে গোলাম কিবরিয়া নামে এক এনজিও কর্মকর্তাসহ বিভিন্ন স্থানে ৪ জনকে আটক করেছে পুলিশ।

বাগেরহাট : বাগেরহাটের মোরেলগঞ্জে হিরা আক্তার (১১) নামে এক মাদরাসাছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের ধারণা হিরাকে ধর্ষণের পর হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে। গত মঙ্গলবার বিকেলে মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া গ্রামের গাউছ শেখের বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহতের বাবা গাউছ শেখ জানান, দুপুরে মাদরাসা থেকে ফেরার পর তারা একসঙ্গে খাবার খেয়েছেন। বিকেল ৩টার দিকে তিনি বাড়ির বাইরে যান। হিরার মা এ সময় ঘরে ছিলেন না। ৫টার দিকে তিনি খবর পান নিজ ঘরে গলায় ফাঁস দেয়া অবস্থায় হিরার লাশ পাওয়া গেছে।

এলাকাবাসী জানায়, মেয়েটিকে বিবস্ত্র ও গলায় গামছা দিয়ে ফাঁস দেয়া অবস্থায় পাওয়া গেছে। তার শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন রয়েছে। ওই ছাত্রীর চাচা মো. খলিল শেখ জানান, ঘরে কেউ না থাকার সুযোগে উচ্চ স্বরে সাউন্ডবক্স বাজিয়ে হিরা আক্তারকে যৌন নির্যাতন শেষে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে। তার পরনের কাপড় ছেঁড়া অবস্থায় খাটের পাশে পাওয়া গেছে।

দিনাজপুর : দিনাজপুরের বিরামপুরে কওমি মাদরাসার ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত সবুজ ইসলাম (২৪) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে বিরামপুর থানায় মামলা করেন। মামলা দায়েরের পর রাতেই অভিযুক্ত সবুজ ইসলামকে গ্রেফতার করে পুলিশ। সবুজ বিরামপুর উপজেলার ৬ নং জোতবানী ইউনিয়নের জোতবানী গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

যশোর : যশোরের মণিরামপুরে গৃহপরিচারিকাকে (১৩) ধর্ষণের অভিযোগে গোলাম কিবরিয়া নামে এক এনজিও কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। বর্তমানে ওই কিশোরী অন্তঃসত্ত্বা। পৌর এলাকার তাহের গ্রামের ভাড়া বাসা থেকে ওই এনজিও কর্মকর্তাকে আটকের পর মঙ্গলবার তাকে আদালতে সোপর্দ করা হয়। আটক কিবরিয়া ঝিনাইদহ জেলার শৈলক‚পা উপজেলার আসাননগর গ্রামের মৃত চাঁদ আলী বিশ্বাসের ছেলে। তিনি পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের মণিরামপুর শাখার কর্মকর্তা।

শরীয়তপুর : শরীয়তপুরের জাজিরার স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রীকে (১৬) গণধর্ষণের অভিযোগ ওঠেছে। শরীয়তপুরের আন্তঃজেলা পরিবহনের তিনজন শ্রমিকের বিরুদ্ধে এ অভিযোগ এসেছে। সদর উপজেলার উত্তর মধ্যপাড়া গ্রামের একটি বাড়িতে গত রোববার রাতে মেয়েটিকে গণধর্ষণ করে।

এলাকাবাসী ওই ছাত্রীকে শরীয়তপুর বনবিভাগের পুকুরঘাট থেকে উদ্ধার করে পরিবারের কাছে পৌঁছে দেয়। গণধর্ষণের অভিযোগে বাসের চালক রাকিব মন্ডলকে (২৫) আটক করেছে শরীয়তপুর সদরের পালং মডেল থানার পুলিশ। ভুক্তভোগী ছাত্রী মামলার জন্য গত মঙ্গলবার রাতে পালং মডেল থানায় যায়।

পালং মডেল থানা ও স্থানীয় সূত্র জানায়, গত রোববার বিকেলে তার এক আত্মীয়র বাড়ি যাওয়ার জন্য শরীয়তপুর জেলা শহরের বাস টার্মিনালে আসেন। তখন সেখানে দেখা হয় পূর্ব পরিচিত পরিবহন শ্রমিক ইসলাম নামে এক যুবকের সঙ্গে। ইসলাম ওই ছাত্রীকে তার আত্মীয়র বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে তার বন্ধু রাকিব মন্ডল ও সবুজের সাথে অটোরিকশায় তুলে দেয়। রাকিব ও সবুজ মেয়েটিকে নিয়ে মনোহর বাজারে যান। সেখানে কিছু খাওয়া দাওয়ার পর মেয়েটিকে রাকিবের বাড়িতে নেয়া হয়। সেখানে মেয়েটির মুখ বেঁধে রাকিব ও সবুজ প্রথম দফায় ধর্ষণ করেন।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে এক নারী জামদানি কারিগরকে একাধিকবার ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই নারীর বাবা বাদী হয়ে গত মঙ্গলবার সোনারগাঁ থানায় মামলা করেছেন। মামলার পর ধর্ষক ইউসুফ আলীকে গ্রেফতার করেছে পুলিশ। মামলা সূত্রে জানা গেছে, উপজেলার কাঁচপুর ইউনিয়নের পূর্ব বেহাকৈর এলাকায় ইউসুফ আলী ও নুরুল ইসলামের বাড়িতে জামদানি বুননের কাজ করতেন ওই নারী। সে সুবাদে ইউসুফ আলী তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে এক বছর ধরে ধর্ষণ করে আসছিলেন। এই কাজে ইউসুফকে সহায়তা করতেন নুরুল ইসলাম। ধর্ষণের ফলে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তিনি তার পরিবারকে বিষয়টি জানান।

জামালপুর : জামালপুরের মেলান্দহে ধর্ষণের শিকার হয়েছে ১৯ বছর বয়সী এক ছাত্রী। বিয়ের প্রলোভনে ছাত্রীটিকে একাধিকবার ধর্ষণ করেছে নবীনুর নামে এক বখাটে যুবক। এ ঘটনায় মেলান্দহ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। মঙ্গলবার জামালপুর জেনারেল হাসপাতালে ধর্ষিতার ডাক্তারি পরীক্ষা হয়েছে। মেয়েটি মেলান্দহের একটি স্কুল থেকে থেকে এ বছর এসএসসি পাশ করেছে।

ফরিদপুর : ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার সেখর ইউনিয়নের ছত্রকান্দা গ্রামের ইলিয়াস মোল্যার প্রতিবন্ধি মেয়ে রহিমা (২৫) কে একই গ্রামের প্রবাসী নিজকাম মোল্যার ছেলে সুমন (২০) দীর্ঘদিন ধরে বিভিন্ন সময় ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে ধর্ষণ করে। এ ঘটনার ৩-৪ মাস পরে বিষয়টি জনাজানি হলে ছেলে মেয়ের পরিবারের মধ্যে দীর্ঘদিন গোপনে আপোষ মিমাংসার চেষ্টা চালালে উভয় পক্ষ ব্যর্থ হয়ে গত ২৪ জুন মেয়ের পিতা বাদী হয়ে ফরিদপুর আদালতে সুমন ও সুমনের পিতা-মাতাকে আসামি করে মামলা করেন।

চুনারুঘাট ( হবিগঞ্জ) : চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের পাক্কাবাড়ীর বাক-প্রতিবন্ধী কিশোরী জ্যোসনা আক্তার (১৬) কে ধর্ষণের পর জ্যোসনার ৭মাসের অন্তঃসত্বা । অতপর, লম্পট ইয়াকুত মিয়া জ্যোসনার বাচ্চা নষ্ট করে দিয়েছে। এ ঘটনায় লম্পট ইয়াকুতের বিরুদ্ধে চুনারুঘাট থানায় হত্যা ও ধর্ষণ মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ