Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশে নিয়োগ বাণিজ্যের অভিযোগে আ.লীগ নেতা গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ৪:৪৪ পিএম

পুলিশে চাকরি দেয়ার নাম করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে খুলনার তেরখাদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান অরুণকে (৪৫) গ্রেফতার করা হয়েছে। পুলিশে কর্মরত আপন তিন ভাইয়ের সহায়তায় বৃহত্তর খুলনা ছাড়াও পার্শ্ববর্তী জেলার লোকদেরও পুলিশে চাকরি দেয়ার নাম করে তিনি বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
আজ মঙ্গলবার সকালে গ্রেফতার হওয়ার সময় পুলিশ তার কাছ থেকে নগদ টাকাসহ চেক, ফাঁকা স্ট্যাম্প ও চুক্তিপত্রও উদ্ধার করেছে।
তেরখাদা থানার ওসি মো. সালেকুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, তেরখাদা থানার পানতিতা গ্রামের মৃত বাকি মোল্লার ছেলে আরিফুজ্জামান অরুণ দীর্ঘদিন ধরেই পুলিশে চাকরি দেয়ার নাম করে অনেকের কাছ থেকে টাকা নিয়েছেন। রেফারেন্স দিতেন পুলিশে কর্মরত নিজের তিন ভাই-সার্জেন্ট সেকেন্দার আলী মোল্লা (কেএমপি), সার্জেন্ট মেহেদী (বাগেরহাট) ও এএসআই সোহাগ মোল্লাকে।
সর্বশেষ নুরুল ইসলাম নামে এক ব্যক্তির কাছ থেকে পুলিশে চাকরি দেয়ার নাম করে অরুণ টাকা নেন উল্লেখ করে ওসি সালেকুজ্জামান বলেন, নুরুল ইসলাম প্রথমে তাকে এক লাখ টাকা দেন। পরে আরও আড়াই লাখ টাকা দাবি করেন অরুণ। কিন্তু চাকরি না হওয়ায় নুরুল ইসলাম আর কোনো টাকা দিতে অস্বীকার করেন এবং ইতোপূর্বে দেয়া ১ লাখ টাকা আদায়ের জন্য ১ জুলাই তেরখাদা থানায় মামলা করেন।
এরপর আজ মঙ্গলবার সকালে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয় অরুণকে। তার এ ধরনের আর কোনো কর্মকাণ্ড আছে কি-না তা খতিয়ে দেখছে পুলিশ।
এ ব্যাপারে খুলনা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তেরখাদা উপজেলার সাবেক চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্ছু বলেন, এই বিষয়ে সংগঠনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ