Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘সুবিধাবঞ্চিত নারীদের কর্মসংস্থানের বিশাল ক্ষেত্র মুক্তা চাষ’

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

 মুক্তা চাষ গ্রামীণ বেকার ও সুবিধা বঞ্চিত নারীদের কর্মসংস্থানের একটি বিশাল ক্ষেত্র বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

তিনি বলেন, তৃণমূল পর্যায়ের নারীরা সহজেই মুক্তা চাষে যুক্ত হতে পারবে। মুক্তা চাষের মতো উৎপাদনমুখী কর্মকাÐে তাদের সম্পৃক্ত করা গেলে আর্থিক স্বচ্ছলতার মাধ্যমে তাদের জীবনমান উন্নত হবে। তারা স্বাবলম্বী হওয়ার পাশাপাশি পরিবারে আর্থিক সহযোগিতার মাধ্যমে অবদান রাখতে সক্ষম হবে।

গতকাল শুক্রবার বিকেলে বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউটে ‘স্বাদুপানির ঝিনুকে মুক্তা চাষ : গবেষণা অগ্রগতি ও সম্ভাবনা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক (ডিজি) ড.ইয়াহিয়া মাহমুদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান মো. লিয়াকত আলী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাষ

১৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ আগস্ট, ২০২২
২৩ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ