Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাঁচ মাসে সারাদেশে ২৩৩ শিশু ধর্ষণের শিকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ মে পর্যন্ত সারাদেশে ২৩৩ শিশু ধর্ষণের শিকার হয়েছে। এছাড়াও একটি ছেলে শিশুসহ ৩২ শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরে বেসরকারি সংগঠন ‘মানুষের জন্য ফাউন্ডেশন’।

তারা জানায়, দু’টি ছেলে শিশুসহ ৩৫ শিশু যৌন হয়রানির শিকার হয়েছে। নিহত শিশুর মধ্যে সাতটি শিশুকে ধর্ষণের পর হত্যা এবং একজন ধর্ষণ চেষ্টার পর হত্যা করা হয়েছে। দু’টি শিশু ধর্ষণের শিকার হওয়ার পর আত্মহত্যা করেছে। এর আগে ২০১৮ সালে সারাদেশে ৩৫৬ শিশু ধর্ষণের শিকার হয় এবং মারা গেছে ২২ শিশু। একইবছর ৫৩ শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, শিশুদের প্রতি ধর্ষণের ঘটনা দিন দিন বেড়েই চলেছে। শুধু মেয়ে শিশু নয়, ছেলে শিশুও যৌন হয়রানির শিকার হচ্ছে। শিশুরা কোনো জায়গাতে নিরাপদ নয়। সংস্থাটি রাষ্ট্রের আইন প্রণয়ন ও বাস্তবায়নকারী প্রতিষ্ঠানের কাছে শিশু ধর্ষণ ও যৌন হয়রানি বন্ধের জোর দাবি জানিয়েছে।

সংবাদ সম্মেলনে আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক শিফা হাফিজ, এসিড সারভাইভারস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সেলিনা হোসেন ও মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • আলী ৩০ মে, ২০১৯, ২:২৮ এএম says : 0
    লেখা লেখি করে কি লাভ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ