Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে টেলিফোন গ্রাহকরা দুর্ভোগে

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০৩ এএম

দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলায় রাষ্ট্রীয় টেলিযোগাযোগ ব্যবস্থা আবারো মুখ থুবড়ে পড়েছে। সপ্তাহখানেক যাবত বরিশাল ও খুলনা বিভাগসহ ফরিদপুর অঞ্চলের ২১টি জেলার প্রায় একলাখ টেলিফোন গ্রাহকের দেশ-বিদেশের সাথে টেলিযোগাযোগসহ ইন্টারনেট সংযোগ প্রায় বন্ধ হয়ে আছে। গত সোমবার দুপুর থেকে রাষ্ট্রীয় সেলফোন কোম্পানী টেলিটকের ইন্টারনেট ও ভয়েস কল সার্ভিসও প্রায় বন্ধ হয়ে যায় অপটিক্যাল ফাইবার কাটা পড়ার কারণে। আইএসডি ও ইআইএসডি সংযোগ দুঃসাধ্য হয়ে পড়েছে। বেশীরভাগ সময়ই এনডবিøউডিতে কল করে কোন সারা শব্দ মিলছে না। আবার ভাগ্যক্রমে সংযোগ মিললেও কথা বোঝা যাচ্ছে না। যেসব কল সংযুক্ত হচ্ছে তা কেটে যাচ্ছে কয়েক সেকেন্ডের মধ্যেই। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে প্রায় ঘন্টাখানেক বিটিসিএলের এনডবিøউডি ও আইএসডির কোন সংযোগই ছিলনা।
লাগাতার গোলযোগ নিরসনে কোন পদক্ষেপ নেই বিটিসিএল কর্তৃপক্ষের। বিষয়টি নিয়ে বরিশাল ও খুলনা অঞ্চলে বিটিসিএলের জেনারেল ম্যানেজারের সাথে আলাপ করা হলে তিনি উদ্বেগের কথা জানিয়ে এ ব্যাপারে ঢাকায় এনডবিøউডি এক্সচেঞ্জের প্রকৌশলীসহ উর্ধ্বতন মহলকে অবহিত করার কথা জানান। খুব সহসাই সমস্যার সমাধান হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ভোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ