Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিয়ের প্রলোভনে ধর্ষণ কিশোরীর আত্মহত্যা

বিভিন্ন স্থানে শিশুসহ শিকার আরো ৬ : আটক ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০১ এএম

প্রেমের ফাঁদে ফেলে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করা হয় এক কিশোরীকে। পরে অভিযুক্ত প্রেমিক বিয়ে করতে অস্বীকার করায় আত্মহত্যা করেছেন সেই কিশোরী। ঘটনাটি ঘটেছে মাদারীপুরের কালকিনিতে। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ফরিদপুরে তরুণীকে দু’দিন আটকে রেখে ধর্ষণ করার ঘটনা ঘটেছে।
এছাড়া লক্ষীপুরে পাঁচপাড়া এলাকায় দুই বছরের শিশু, সখিপুরে আটকে রেখে এক কিশোরী, ব্রাহ্মণবাড়িয়ায় গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, বরগুনার বেতাগীতে কণ্ঠশিল্পী গণধর্ষণ মামলার প্রধান আসামি ও মৌলভীবাজারে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে দুই বন্ধুসহ বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ৮জনকে আটক করেছে আইন-শৃঙ্খলাবাহিনী। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর :
মাদারীপুর : বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন যাবত ধর্ষণের অভিযোগে ধর্ষক মো. রাকিবকে (২০) আটক করেছে পুলিশ। আটকের পর পুলিশের কাছে মালিহাকে ধর্ষণের দায় স্বীকার করেছে রাকিব। তবে ওই কিশোরীর পরিবারের দাবি, মালিহাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। নিহতের পরিবারের অভিযোগ ও পুলিশ সূত্রে জানা গেছে, পৌর এলাকার পাঙ্গাশীয়া গ্রামের বেলায়েত সরদারের বখাটে ছেলে মো. রাকিব সরদারের সঙ্গে মালিহার প্রথমে প্রেমের সম্পর্ক হয়।
পরে কিশোরী মালিহাকে বিয়ের প্রলোভন দিয়ে দীর্ঘদিন যাবত ধর্ষণ করে আসছিল রাকিব। সর্বশেষ গত বুধবার রাতে ওই কিশোরীকে বাসায় একা পেয়ে আবারো ধর্ষণ করে লম্পট রাকিব। এ ঘটনা দেখতে পেয়ে মালিহার বাসার লোকজন ধর্ষক রাকিবকে হাতেনাতে আটক করে।
এ ঘটনার পর মালিহাকে বিয়ে করার জন্য রাকিবকে চাপ প্রয়োগ করে কিশোরীর পরিবার। কিন্তু ওই বখাটে রাকিব কিশোরী মালিহাকে বিয়ে করতে অস্বীকার করে। পরে গত বৃহস্পতিবার বাড়ির মালিকের ছেলে মাহমুদুল হাসান রিজন কিশোরী মালিহাকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেথতে পেয়ে থানা পুলিশকে খবর দেন। পরে থানা পুলিশ মালিহার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি মো. মোফাজ্জেল হোসেন বলেন, নিহত কিশোরীর অভিযুক্ত প্রেমিক রাকিবকে আটক করা হয়েছে। মালিহাকে ধর্ষণ করেছে বলে পুলিশের কাছে স্বীকার করেছে রাকিব। তবে এটা হত্যা না কি আত্মহত্যা তা ময়নাতদন্তের পরে বলা যাবে।
বরিশাল : বরগুনার বেতাগীতে কণ্ঠশিল্পী গণধর্ষণ মামলার প্রধান অভিযুক্ত মানিককে (৩৫) ঢাকার মুগদা থেকে গ্রেফতর করেছে বরিশালের র‌্যাব-৮। গত বৃহস্পতিবার রাত ১০টায় মুগদার মান্ডা থেকে তাকে গ্রেফতার করা হয়। মানিক ঢাকায় তুরাগ পরিবহনের বাস চালক। তার বাড়ি বরগুণার বেতাগী উপজেলায়। গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে মানিক ও তার সহযোগী আলমগীর হোসেন এক নারী কণ্ঠশিল্পীকে ধর্ষণ করে। এরপর দুই ধর্ষক এলাকা ছেড়ে আত্মগোপন করে।
র‌্যাব-৮ এর বরিশালস্থ সদর দপ্তরে উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম সাংবাদিক সম্মেলন করে জানান, কণ্ঠশিল্পীর চাচা ও চাচাতো ভাইকে নিয়ে মোটরবাইকযোগে গান গাওয়ার জন্য মহেশপুর বাজারের উদ্দেশ্যে যাচ্ছিলেন। রাত ১০টা ২০ মিনিটের দিকে বেতাগীর বিবিচিনি স্কুল অ্যান্ড কলেজের দক্ষিণ পাশে তারা পৌছলে সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা আসামি মো. মানিক ও আলমগীর হোসেন তাদের গতিরোধ করে। এ সময় তারা ধর্ষিতার চাচা ও চাচাতো ভাইকে মারধর করে শিল্পীকে টেনে হিঁচড়ে মোটরসাইকেলে তুলে বেতাগীর পুটিয়াখালী সুইচগেটের উত্তর পার্শ্বে বাগানে নিয়ে যায়। সেখানে মানিক ও আলমগীর হোসেন ভিকটিমকে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়। এ ঘটনায় গত মঙ্গলবার ধর্ষিতার চাচাতো ভাই বাদী হয়ে বেতাগী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।
গোপালগঞ্জ : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ৬ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় টুঙ্গিপাড়া উপজেলার বর্ণি গ্রামে এ ঘটনাটি ঘটেছে। ওই শিশুটিকে গোপালগঞ্জ জেনারেল হাসপতালে ভর্তি করা হয়েছে। শিশুটি টুঙ্গিপাড়া কুশলী মডার্ন কিন্ডার গার্টেনের প্রথম শ্রেণির ছাত্রী। এ ব্যাপারে ওই শিশুর মা টুঙ্গিপাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত মিল্টন ফকির পলাতক রয়েছে।
ওই শিশুর মা বলেন, বৃহস্পতিবার ইফতার শেষে পাশের বাড়িতে পানি আনতে যাই। এ সময় আমার মেয়ে বাড়ির উঠানে বসে খেলা করছিলো। বাড়িতে কেউ ছিলো না এ সুযোগে প্রতিবেশী হাসেম ফকিরের বখাটে ছেলে মিল্টন ফকির আমার মেয়েকে ফুসলিয়ে তাদের নির্মানাধীন বাড়ির একটি কক্ষে নিয়ে মুখ চেঁপে ধরে জোর করে ধর্ষণ করে। আমার মেয়েকে হাসপাতালে নেয়ার সময় ধর্ষকের পরিবারের লোকজন বাধা দেয়। পরে প্রতিবেশীদের সহযোগিতায় আমার মেয়েকে প্রথমে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। পরে রাত ৯টার দিকে তাকে গোপালগঞ্জ জেনালে হাসপাতালে ভর্তি করি।
লক্ষীপুর : লক্ষীপুরে চন্দ্রগঞ্জের পাঁচপাড়া এলাকায় দুই বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে ওই এলাকার বেলাল হোসেন বিরুদ্ধে। আহত অবস্থায় ওই শিশুকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত বেলাল হোসেনকে আটক করছে পুলিশ। গত বৃহস্পতিবার সন্ধ্যায় পাঁচপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এর আগে ওই শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়। আটককৃত বেলাল হোসেন পাঁচপাড়া এলাকার মিন্টু মিয়ার ছেলে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ ও শিশুর স্বজনরা জানায়, বৃহস্পতিবার দুপুরে শিশুটিকে চকলেটের লোভ দেখিয়ে কৌশলে নিয়ে যায় বখাটে বেলাল। এরপর ঘরে নিয়ে তাকে ধর্ষণ করে আহত অবস্থায় ফেলে পালিয়ে যায় বেলাল। সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. নাসির উদ্দিন জানান, শিশুটিকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি ধর্ষনের শিকার হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারীতে বিয়ের কথা বলে তরুণীকে দু’দিন আটকে রেখে ধর্ষণ করার ঘটনা ঘটেছে। এ অভিযোগে গতকাল তিনজনকে আসামি করে বোয়ালমারী থানায় মামলা করেছেন ১৯ বছর বয়সী ওই তরুণী। মামলার পর পুলিশ আসামিদের গ্রেফতার করেছে। তারা হলেন, ইউসুফ (২০), মেহেদী (২৪) ও আকমল বিশ্বাসকে (৩৫)। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, গত চার মাস ধরে পাশের সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের এক গ্রামের ওই তরুণীর সঙ্গে বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের বনচাকী গ্রামের ছবর শেখের ছেলে মো. ইউসুফ শেখের (২০) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।
গত বুধবার বিকেল ৩টার দিকে ইউসুফ ওই তরুণীকে বিয়ে করার কথা বলে মোবাইল ফোনে বোয়ালমারীর পরমেশ্বরদী ইউনিয়নের ময়েনদিয়া বাজার এলাকায় আসতে বলে। মেয়েটি ময়েনদিয়া বাজারে আসার পর ইউসুফ তাকে নিয়ে ময়েনদিয়া বাজার এলাকার হাবুল শেখের ছেলে মেহেদী হাসানের (২৪) বাড়িতে তোলে। ওইদিন রাত সাড়ে ১০টার দিকে ইউসুফ ওই তরুণীকে ধর্ষণ করে ওই বাড়ির একটি ঘরে আটকে রাখে। পরের দিন বনচাকী গ্রামের আকমল বিশ্বাসও (৩৫) ওই তরুণীকে ধর্ষণ করে।
সখিপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের সখিপুরে সহপাঠীদের বিরুদ্ধে এক কিশোরীকে (১৫) দুইদিন আটকে রেখে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার দাড়িয়াপুর ইউনিয়নের দেওবাড়ি চাকলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় অপহরণ ও ধর্ষণের অভিযোগে একই গ্রামের জিন্নাহ মিয়ার ছেলে সহপাঠী সুমন আহমেদ (১৬)সহ চারজনকে আসামি করে মামলা করেছেন ধর্ষিত কিশোরীর মামা।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় এক গৃহবধূকে পালাক্রমে ধর্ষণের ঘটনায় রতন মিয়া (১৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাত সাড়ে ৯টায় সদর উপজেলার মজলিশপুর বাজার থেকে সদর মডেল থানার পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়া রতন সদর উপজেলার দারমা গ্রামের আইয়ূব আলীর ছেলে।
মৌলভীবাজার : মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের পূর্বাশা আবাসিক এলাকাস্থ ইলিয়াস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে দুই বন্ধুকে আটক করেছে পুলিশ। আটকরা হলো, একই এলাকার আব্দুর রহমানের ছেলে রাজা মিয়া (১৮) ও ভুরভুরিয়া চা বাগানের সুধীর রিকিয়াশনের ছেলে আকাশ রিকিয়াশন (১৮)।



 

Show all comments
  • আরিফ ১১ মে, ২০১৯, ১০:৪৯ এএম says : 0
    এসব ঘটনা থেকে মেয়েদের এই শিক্ষা নেয়া উচিত যে, প্রেমের সম্পর্ক থাকলে বা বিয়ের প্রলোভন দেখালে তার সাথে শারীরিক সম্পর্ক করা উচিত নয়।
    Total Reply(0) Reply
  • Faysal Mahmud ১১ মে, ২০১৯, ১১:০৮ এএম says : 0
    অপরাধীর কঠোর শাস্তির দাবি জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • রিফাত ১১ মে, ২০১৯, ১১:১০ এএম says : 0
    ধর্ষণের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।
    Total Reply(0) Reply
  • Jewel ১১ মে, ২০১৯, ১১:১১ এএম says : 0
    ধর্ষণের শাস্তি হওয়া উচিত মৃত্যুদন্ড
    Total Reply(0) Reply
  • Tarin ১১ মে, ২০১৯, ১১:১২ এএম says : 0
    avabe ar cholte dea jay na
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ