Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফণী’র তাণ্ডবের মধ্যেই ভুবেনশ্বর হাসপাতালে জন্ম নিল আরেক ‘ফণী’

নাছিম উল আলম | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:৪৬ পিএম

সুপার সাইক্লোন ‘ফণী’ শুক্রবার সকাল থেকে ভারতের উড়িষ্যা উপকূলে আছড়ে পড়ার মধ্যেই ভুবেনশ্বরের একটি সরকারী হাসপাতালে জন্ম নিল এক কন্যা শিশু। শুক্রবার সকাল ১১টা ৩ মিনিটে জন্ম নেয়া ঐ শিশুটিরও নাম রাখা হয়েছে ‘ফণী’। ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী চিকিৎসকরা ঝড়-দুর্যোগের আগেই হাসপাতালে আসা প্রসূতির যথাযথ চিকিৎসা দিয়েছেন। নবজাতক ফনি ও তার মা সুস্থ আছেন। ফণীর মা ভুবেনশ্বরের অদুরে একটি রেল কোচ করখানার কর্মী। ফনির নিরাপদ জন্মে মা-এর সাথে খুশি হাসপাতালটির চিকিৎসক, সেবিকা সহ সর্বস্তরের কর্মীরাও।

২০০৭-এর ১৫নভেম্বর রাতে বাংলাদেশের দক্ষিন উপকূলে আছড়ে পড়া সুপার সাইক্লোন ‘সিডর’এর তান্ডবের মধ্যেই শরনখোলা’র একটি সরকারী স্বাস্থ্য কেন্দ্রে জন্ম নেয়া এক কণ্যা শিশুরও নাম রাখা হয় ‘সিডর’।

সুপার সাইক্লোন ফণি উরিশ্যা উপক’লে হামলে পড়ার আগেই বৃহস্পতিবার রাত পর্যন্ত মারাত্মক ঝুকিপূর্ণ এলাকা থেকে প্রায় ১১লাখ মানুষকে নিরাপদে সরিয়ে অনার কথা বলেছে সেখানের প্রশাসন। যার মধ্যে ৫৪২ অন্তসত্বা মহিলাও রয়েছেন। যাদের সবাই সুস্থ্য আছেন বলে ভারতীয় গনমাধ্যমের খবর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় ফণী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ