Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় ফনির প্রভাবে বর্ষনে স্বস্তি, ধেয়ে আসা ঝড় নিয়ে শংকা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ৬:২১ পিএম | আপডেট : ৬:৩৩ পিএম, ৩ মে, ২০১৯

ঘূর্ণিঝড় ফনি রাজশাহীর উপর দিয়ে বয়ে যাওয়ার আশংকায় তা মোকাবেলায় রাজশাহীতেও ব্যাপক সর্তকতা মূলক প্রস্তুতি নেয়া হয়েছে। নগর থেকে উপজেলা পর্যন্ত সতর্ক করে প্রচার প্রচারনা চালানো হচ্ছে। স্কুল কলেজগুলো খুলে দেয়া হয়েছে আশ্রয় কেন্দ্র হিসাবে ব্যাবহারের জন্য। সর্বত্রই একই আলোচনা ঝড়ের রূপ কি হবে। মাঠ ভরা পাকা ধান আর গাছে গাছে আম নিয়ে শংকায় চাষীরা।
টানা তাপাদহের পর ফনির প্রভাবে গতকাল দুপুরের পর থেকে শুরু হয়েছে বৃষ্টি। এতে জনজীবনে স্বস্তি এলেও ঝড়ের তান্ডবের কথা ভেবে শংকিত। মধ্যরাতে ঝড়ের রুপ কি হবে এমন বিষয় নিয়ে আলোচনা।
ঘূর্ণিঝড় মোকাবেলায় জেলা প্রশাসন উপজেলা প্রশাসন সর্বত্রই কমিটি গঠন করে পর্যবেক্ষন করা হচ্ছে। প্রস্তুত রয়েছে ফায়ার সার্ভিস, মেডিকেল টিম। রেডক্রিসেন্টের প্রশিক্ষিত দূর্যোগ মোকাবেলা উদ্ধার ও ফাষ্ট এইড টিম প্রস্তুত রয়েছে। রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটন খোজ খবর রাখছেন। নগরবাসীকে সর্তক থাকার অনুরোধ জানাচ্ছেন। জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার ক্ষতিগ্রস্তদের জন্য শুকনো খাবারসহ প্রয়োজনীয় সামগ্রী প্রস্তুত রেখেছেন।
জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘূর্ণিঝড় নিয়ে আতংকিত না হয়ে সবাইকে নিরাপদ আশ্রয়ে থাকার আহবান জানাচ্ছে। খোলা হয়েছে জেলা ও উপজেলায় নিয়ন্ত্রন কক্ষ। দুপুরে জুম্মার নামাজে মসজিদে মসজিদে ধেয়ে আসা দূর্যোগ থেকে মুক্তির জন্য আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়। দুপুরের পর থেকেই নগরী একদম ফাঁকা। বৃষ্টি আর ঝড়ের শংকায় বাইরে আসছেনা। সবার চোখ টিভির পর্দায়। জানার চেষ্টা করছে ফনির অবস্থানের কথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ