Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

নেছারাবাদে ঘূর্নীঝড় ফনি মোকাবেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ৯:৩৯ পিএম | আপডেট : ৭:৫৬ এএম, ৪ মে, ২০১৯

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় ঘূর্নীঝড় ফনি মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্য উপজেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যেগে ওয়ার্ডে ওয়ার্ডে আশ্রয়ন প্রকল্প ব্যবস্থা সহ গঠন করা হয়েছে ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। গত বৃহস্পতিবার থেকে এলাকায় মাইকিং করে সতর্ক করা হচ্ছে বেশি ঝুকিপূর্ন এলাকার মানুষদের। উপজেলার ১০টি ইউনিয়নে ২৭টি আশ্রয়ন প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয়নগুলোতে শুকনো খাবার সহ ব্যবস্থা নেয়া হয়েছে জোড়দার নিরাপত্তা। 
আবহাওয়ার খবর অনুযায়ি শুক্রবার বিকাল থেকে যেকোন সময়ের মধ্য ফনির আঘাত হানার কথা রয়েছে পিরোজপুরের সাত উপজেলার সর্বত্র। শুক্রবার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত কোন নেছারাবাদে বাতাস না বইলেও সূর্যের প্রখর রোদে গরম ঘামে মানুষ কাহিল হয়ে উঠছিল। দুপুরের জুমার নামাজবাদ হটাৎ হালকা থেকে মাজারি জড়োবাতাস বয়ে কিছু সময় মুশলধারে বৃষ্টি হয়েছে।
বৃষ্টির কিছু সময় বিরতির পর বিকাল থেকে এ রিপোর্ট লেখা আগ পর্যন্ত জির জির বৃষ্টি সহ আকাশে মাজারি ধরনের বৃষ্টি সহ হালকা বাতাস বয়ে যাচ্ছে। এ অবস্থায় মানুষের মধ্যে কিছুটা দুর্যোগ আতঙ্ক বিরাজ করছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, দুর্যোগ মোকাবেলায় ওয়ার্ডে ওয়ার্ডে দুর্যোগ ব্যবস্থাপনা ও আশ্রয়ন ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে। একই সাথে বিশেষকরে ঝুকিপূর্ন এলাকা ঘুরে মানুষজনদের ঝড় শুরুর আগেই সাবধানে নিরাপদে আসতে বলা হচ্ছে।
এদিকে ঘূর্নীঝড় ফনি উপলক্ষে উপজেলায় গত বৃহস্পতিবার থেকে শুক্রবার এখন পর্যন্ত বন্ধ রয়েছে সমস্ত দূরপাল্লার নৌযান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ