Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় ফণি থেকে বাঁচতে আল্লাহর কাছে তওবা ইস্তেগফার করুন

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১০ এএম

সর্বনাশা ঘূর্ণিঝড় ফনি’র কবল থেকে রক্ষা পেতে আল্লাহর কাছে বেশি বেশি তওবা ইস্তেগফার করে দোয়া করার জন্য মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। নেতৃদ্বয় বলেন, সর্বনাশা ঘূর্ণিঝড় ফনি বাংলাদেশের উপকূলীয় এলাকায় আজ সন্ধ্যা নাগাত আঘাত হানতে পারে। আল্লাহ আমাদের ওপর সহায় হোন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর ও মহাসচিব উপকূলীয় সকল জেলাসমূহের সর্ব সাধারণদের নিরাপদ স্থানে অবস্থান ও সার্বক্ষণিক মহান আল্লাহ তায়ালার নিকট সাহায্য চেয়ে দোয়া করার আহবান জানিয়েছেন। পাশাপাশি সরকারের পক্ষ থেকে সার্বিক ব্যবস্থা গ্রহণেরও আহবান জানান। নেতৃদ্বয় বলেন, কুরআন সুন্নাহর বিরুদ্ধে অবস্থান নিলে আরো ভয়াবহ বিপর্য়য়ের জন্য আমাদেরকে অপেক্ষা করতে হবে। পীর সাহেব শরীয়তের আইন পরিবর্তনের চেষ্টা থেকে সরকারকে ফিরে আসার আহ্বান জানান।
এদিকে, চরফ্যাশন ( ভোলা) উপজেলা সংবাদদাতা জানান, ভোলার চরফ্যাশনে আশ্রাফিয়া এছহাকিয়া হাফিজি ও কওমি মাদরাসার উদ্যোগে গত বুধবার সন্ধ্যায় চরফ্যাশন ঈদগাহ মাঠে ১ দিনব্যাপী ওয়াজ মাহফিলে চরমোনাই পীর সাহেব বলেন, রমজানের পবিত্রতা রক্ষার মাধ্যমে ঈমানকে মজবুত করে দুনিয়ার আরাম আয়েশকে ভুলে গিয়ে রোজা রাখুন ও আল্লাহর ইবাদত করুণ তাহলেই আল্লাহর সান্নিধ্য পাবেন।
চরমোনাই পীরের মাহফিলকে ঘিরে চরফ্যাশন পৌরসভার ঈদগাহ মাঠে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিদের সমাগম হয়। বাংলাদেশ ইসলামি আন্দোলনের চরফ্যাশন উপজেলা শাখার সভাপতি আলহাজ আলাউদ্দিন তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মুফতি মাওলানা মুহাম্মদ ইয়াসিন নবীপুরি।
অপর দিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, সম্পত্তিতে নারী-পুরুষের সমান ভাগ নিশ্চিতকরণের নামে কুরআনের আইনের পরিবর্তনের পায়ঁতারা করলে তাদেরকে ছেঁড়ে দেয়া হবে না। শরীয়তের আইন পরিবর্তনের সাহস দেখালে তার দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।
গত বুধবার সকালে রাজধানীর বায়তুল মোকাররম পূর্ব চত্ত¡রে মহান মে দিবস উপলক্ষ্যে ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন, ইসলাম নারীদের সমান অধিকার নয়, অগ্রাধিকার দিয়েছে। নারীদের অধিকার দিতে চাইলে কুরআন বর্ণিত নীতি বাস্তবায়ন করুন।



 

Show all comments
  • Masum Billah Mojumder ৩ মে, ২০১৯, ১:২৬ এএম says : 0
    গুনাহর ফসল
    Total Reply(0) Reply
  • Shihab Khan ৩ মে, ২০১৯, ১:২৮ এএম says : 0
    ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Khan Milon Hossain Nirob ৩ মে, ২০১৯, ১:২৯ এএম says : 0
    মহান আল্লাহ সকলের জান ও মালের হেফাজত করুন, আমিন।
    Total Reply(0) Reply
  • Foujia Jafrin Prionty ৩ মে, ২০১৯, ১:২৯ এএম says : 0
    ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ফনী, আক্রান্ত হতে পারে দেশের ১৯ টি উপকূলীয় জেলা। আপনার জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে কেন শেষ সময় পর্যন্ত অপেক্ষা?? প্রস্তুতি নিন এখনই।
    Total Reply(0) Reply
  • Imrul Ahmed Somru ৩ মে, ২০১৯, ১:২৯ এএম says : 0
    মহান আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুক, আমিন।
    Total Reply(0) Reply
  • Nayem Chowdhury ৩ মে, ২০১৯, ১:৩০ এএম says : 0
    "হে আল্লাহ! আমরা তোমার নিকট এ বাতাসের ভালো দিক, এতে যে কল্যাণ রয়েছে তা এবং যে উদ্দেশ্যে তা নির্দেশপ্রাপ্ত হয়ে এসেছে তার উত্তম দিকটি প্রার্থনা করছি। এবং তোমার নিকট এর খারাপ দিক হতে, এতে যে অকল্যাণ রয়েছে তা হতে এবং এটা যে উদ্দেশ্যে আদেশপ্রাপ্ত হয়ে এসেছে তার মন্দ দিক হতে আশ্রয় প্রার্থনা করছি" ।
    Total Reply(0) Reply
  • Sazzadul Hassan ৩ মে, ২০১৯, ১:৩০ এএম says : 0
    হে আমাদের প্রভু! তোমার ক্রোধের বশবর্তী হয়ে আমাদের মেরে ফেলো না আর তোমার আযাব দিয়ে আমাদের ধ্বংস করো না। বরং এর আগেই আমাদেরকে ক্ষমা ও নিরাপত্তার চাদরে আবৃত করে নিও। (তিরমিজি)ঝড় তুফানের সময়ের দোয়া।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ