Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চমেক হাসপাতালে অগ্নিকাণ্ড

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ১২:০৪ এএম

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের গাইনি ওয়ার্ডে অগ্নিকাণ্ডে একটি এসি পুড়ে গেছে। গতকাল মঙ্গলবার সকালে ১৬ নম্বর ওয়ার্ডে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ছয় তলা হাসপাতাল ভবনে চারতলায় গাইনি ওয়ার্ডের একটি অপারেশন থিয়েটারে এসির বৈদ্যুতিক তারে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। হাসপাতালের কর্মীরা তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের ১১টি গাড়ি সেখানে ছুটে যায় এবং আধা ঘন্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিভিয়ে ফেলে।
ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক জসিম উদ্দিন বলেন, কয়েকদিন আগে হাসপাতালে অগ্নিনির্বাপন মহড়া হয়। আগুন লাগার সাথে সাথে হাসপাতাল কর্মীরা আতঙ্কিত না হয়ে নিজেদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। রোগিরা জানায়, এ সময় তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অপারেশন থিয়েটারের আশপাশ থেকে বেশ কয়েকজন রোগীকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়। আগুনে ৭০ হাজার টাকার এসিটি পুড়ে গেছে আর কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে জানায় ফায়ার সার্ভিস। চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম বলেন, আগুনে রোগীদের কোন ক্ষতি হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ