Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সুবীর নন্দীকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকা ছেড়েছে সকালেই

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১:২৬ পিএম

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের পথে রয়েছেন একুশে পদকজয়ী কন্ঠশিল্পী সুবীর নন্দী। মঙ্গলবার সকাল দশটা ৪০ মিনিটের দিকে তাকে বহন করা এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকা ত্যাগ করেছেন বলে জানিয়েছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন।
সামন্ত লাল সেন জানান, সকাল দশটা চল্লিশে সুবীর নন্দীকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকা ছাড়েছে। তার সঙ্গে আছেন মেয়ে ফাল্গুনী নন্দী। দুপুর আড়াইটার দিকে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুর পৌঁছানোর কথা রয়েছে।
এর আগে সোমবার রাত আটটার দিকে সুবীর নন্দীকে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকার হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে। কিন্তু এয়ার অ্যাম্বুলেন্সটি রাত ১১টার দিকে উড্ডয়নের পর যান্ত্রিক ত্রুটির ধরা পরলে ফিরে আসে হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।
এয়ার অ্যাম্বুলেন্সটি যান্ত্রিক ত্রুটি মুক্ত করার পর কালক্ষেপন না করেই মঙ্গলবার সকালেই সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের উদ্দেশ্যে পাঠানো হলো সুবীর নন্দীকে। এর আগে রবিবার ডাক্তার সামন্ত লাল সেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে সুবীর নন্দীর শারীরিক অবস্থার কথা অবহিত করেন। এসময় সুবীর নন্দীকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নিতে প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পরে ওই হাসপাতালের সাথে যোগাযোগ করে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি সম্পন্ন হয়। সুবীর নন্দীর সঙ্গী তার মেয়ে ফাল্গুনি নন্দী তার পিতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। ১২ এপ্রিল পরিবারের সবাই মিলে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ১৪ এপ্রিল ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা। ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি।
ভাগ্যক্রমে সেখানে একজন চিকিৎসক থাকায় তার পরামর্শে সুবীর নন্দীকে নিয়ে তারা ঢাকার বিমানবন্দর স্টেশনে নেমে যান। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত ১১টার দিকে তাকে দ্রুত সিএমএইচে নিয়ে যাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুবীর নন্দী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ