Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইইউ নির্বাচনে বাংলাদেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

আসন্ন ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) নির্বাচনে লড়বেন যুক্তরাজ্যের ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটস জেলায় লিবারেল ডেমোক্রেটসের কাউন্সিলর রাবিনা খান। বাংলাদেশি বংশোদ্ভূত রাবিনা আগামী মাসে অনুষ্ঠেয় এই নির্বাচনে লন্ডন আসন থেকে লড়বেন। বর্তমানে রাবিনা শ্যাডওয়েল ওয়ার্ডের প্রতিনিধিত্ব করছেন। তিনি পিপল’স অ্যালায়েন্স অব টাওয়ার হ্যামলেটস নামের একটি স্থানীয় রাজনৈতিক দলের কাউন্সিলর ছিলেন। গত বছরের আগস্টে দলটি লিবারেল ডেমোক্রেটসের সঙ্গে যুক্ত হয়।
তিন সন্তানের মা রাবিনা খান বলেন, এটিই একমাত্র দল যারা ইইউতে থাকার জন্য প্রচারণা চালাচ্ছে। আমাদের অর্থনীতি ও চাকরির ক্ষেত্রগুলোকে সুরক্ষিত করতে আমি জাতীয় ও স্থানীয় পর্যায়ে প্রচারণা চালাচ্ছি। ইউরোপিয়ান ডাইভার্সিটি অ্যাওয়ার্ড বিজয়ী রাবিনা বলেন, আমরা চাই ইউরোপে যেন আমাদের কথার গুরুত্ব থাকে। টাওয়ার হ্যামলেটসের আছে সর্বোচ্চ ল্যান্ড ভ্যালু।
তিনি আরও বলেন, ক্যানারি হোয়ার্ফ এবং লন্ডন শহরের ক্রমবর্ধমান অর্থনীতিকে টিকিয়ে রাখার মাধ্যমে আমাদের বিনিয়োগগুলোকে সুরক্ষিত করা প্রয়োজন।
এই বাংলাদেশি বংশোদ্ভূত নারী ২০১০ সালে শ্যাডওয়েল আসনে কাউন্সিলর পদে লেবার পার্টির প্রার্থী হিসেবে জয়লাভের মাধ্যমে প্রথমবারের মতো রাজনৈতিক অঙ্গনে পা রাখেন। এছাড়া তিনি পরবর্তীতে সাবেক মেয়র লুৎফুর রহমানের টাওয়ার হ্যামলেটস ফার্স্ট দলের অধীনে ক্যাবিনেট মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেন। সূত্র : যুক্তরাজ্যের সংবাদপত্র ডকল্যান্ডস ইস্ট লন্ডন অ্যাডভার্টাইজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ