Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে ঝরল ৬ প্রাণ

বিভিন্ন স্থানে সড়কে নিহত আরো ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

কুমিল্লার মুদাফফরগঞ্জ থেকে গতকাল সকালে সিএনজিচালিত একটি অটোরিকশা শাহরাস্তির উদ্দেশে যাত্রা শুরু করেছিল। তিনজন ধারণ ক্ষমতা থাকা রেজিস্ট্রেশনবিহীন গাড়িটিতে নেয়া হয় সাতজন যাত্রী। বিষয়টি নিয়ে যাত্রীরা বার বার বাধা দিলেও তোয়াক্কা করেনি চালক। সকল নিয়ম ভঙ্গ করে বেপরোয়া গতিতে সকাল সাড়ে নয়টায় শাহরাস্তি কাকৈরতলা এলাকায় পৌঁছলে উল্টোদিক থেকে আসা ঢাকাগামী একটি যাত্রীবাহি বাস সিএনজিকে ধাক্কা দেয়। এতে সিএনজিটি দুমড়ে-মুচড়ে যায়। মারা যান ভেতর থাকা চালকসহ সাতজনের মধ্যে ছয়জনই। চালকের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত নিহত হয়েছেন আরো ৭জন। নিহতদের মধ্যে নওগাঁয় এক ফায়ার সার্ভিস কর্মী, চুয়াডাঙ্গায় পৃথক ঘটনায় স্কুলছাত্রসহ
নাটোরে এক অটোভ্যান চালক, গাজীপুরের কালীগঞ্জে এক হেলপার, ফেনীতে এক ব্যক্তি ও লক্ষীপুরে এক মাদরাসা ছাত্র। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর :
চাঁদপুর : সিএনজি-বাসের মুখোমুখি সংঘর্ষে মা-ছেলেসহ ৬ জন নিহত হয়েছে। মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে ৪ জন এবং হাসপাতালে নেওয়ার পর আরো ২জনসহ মোট ৬জনের মৃত্যু হয়।‎ নিহতরা হলেন, শাহজাহান(৪২) রঞ্জিত চন্দ্র (৫২), ফখরুল ইসলাম(৭৫), আবুল কালাম(৬২), জান্নাতুল ফেরদৌস (২৮) ও তার ছেলে রুমান(৮)। নিহতরা কচুয়া ও শাহরাস্তি উপজেলার বাসিন্দা।
নিহতদের নিয়ে স্বজনদের আহাজারি চলছে। স্ত্রী ও সন্তানকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে গেছেন সম্প্রতি প্রবাস থেকে ছুটি আসা রুমানে বাবা। চিৎকার দিয়ে কান্না করে বলছেন, ‘আমার আদরের সন্তানকে ছাড়া আমি বাড়ি যাব না। তাকে জীবিত ফিরিয়ে দিন। নিহত আবুল কালাম ছেলে বাবুলও বাবার লাশের পাশে বসে বিলাপ করছেন। কান্না জড়িত কণ্ঠে বলছেন, বাবা তুমি এভাবে যেতে পারো না। এছাড়া বৃদ্ধা ফখরুল ইসলাম একটি পারিবারিক মামলায় হাজিরা দিতে চাঁদপুর আদালতে রওনা হয়েছিলেন। হাজিরা অনুপস্থিত থেকে হয়তো আদালত ওয়ারেন্ট ইস্যু করতে পারে। কিন্তু নিয়তির কাছে আইনের শাসন শুধু কাগজে-কলমে সীমাবদ্ধ।
ঘটনাস্থলে ছুটে যান সহকারী পুলিশ সুপার মোহাম্মদ শেখ রাসেল। শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার ভ‚মি উম্মে হাবিবা মিরা ও হাজিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় পৃথক ঘটনায় ট্রাকের ধাক্কায় স্কুলছাত্রসহ দুজন নিহত হয়েছেন। গতকাল সকালে আলমডাঙ্গা উপজেলার ভালাইপুর মোড়ে ও শনিবার চুয়াডাঙ্গা জেলা শহরের কোর্ট মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলার মাখালডাঙ্গা গ্রামের আছির উদ্দিনের ছেলে শামসুল আলম শান্তি ও জেলা শহরের সবুজপাড়ার রাশেদ আহমেদের ছেলে স্কুলছাত্র রেদওয়ান আহমেদ। সে চুয়াডাঙ্গা ভিজে সরকারি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।
নাটোর : নাটোরে বাস চাপায় বাদল মিয়া (৪০) নামে এক অটো ভ্যান চালক নিহত হয়েছে। এসময় গুরুতর আহত হয়েছে নুর আলম (৩২) নামে অপর একজন। গতকাল শহরের পিটিআই এলাকায় বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাদল মিয়া সদর উপজেলার রামপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে।
ফেনী : ফেনী-পরশুরাম সড়কের হাসানপুর নামক স্থানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গতকাল সকালে খোরশেদ আলম (৪৫) নামে এক ব্যক্তি নিহত হন। নিহতের বাড়ি উপজেলার আনন্দপুর ইউনিয়নের দক্ষিণ আনন্দপুর গ্রামে। আহত সিএনজি চালিত অটোরিক্সা চালক সালেহ আহমদকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ফেনী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আবু তাহের জানান, দুর্ঘটনায় আহত চালককে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
লক্ষীপুর : লক্ষীপুরে মজুচৌধুরীর হাট সড়কে পিক-আপ ভ্যানের চাপায় ইয়াছিন নামের এক মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। প্রতিবাদে সড়কে গাছের গুড়ি ফেলে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় নিরাপদ সড়ক ও ইয়াছিন হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ করে তারা। গতকাল সকাল ১০টার দিকে সদর উপজেলার শাকচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইয়াছিন স্থানীয় হামিদ মিয়াজী মাদরাসার ৩য় শ্রেণির ছাত্র ও একই এলাকার বাবুল মিয়ার ছেলে।
লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জে ট্রলি খাদে পড়ে এক কলেজছাত্র নিহত হয়েছেন। নিহত ছাত্রের নাম ফরিদুল ইসলাম সাদ্দাম (২৮)। গত শনিবার দিনগত রাতে উপজেলার কাকিনা মহিপুর বাইপাস সড়কের মহিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কলেজছাত্র ফরিদুল ইসলাম সাদ্দাম কালীগঞ্জ উপজেলার বৈরতী গ্রামের আশরাফ আলী ছেলে। তিনি রংপুর কারমাইকেল কলেজের সম্মান শ্রেণির ছাত্র।
নওগাঁ : নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় মাহবুল আলম নামে ফায়ার সার্ভিস স্টেশনের এক কর্মী নিহত হয়েছেন। গত শনিবার রাত ৯টার দিকে নওগাঁ-সান্তাহার রোডে শহরের ফায়ার সার্ভিস স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাহবুল নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার বড়মহেষপুর গ্রামের আজগর আলীর ছেলে। তিনি জয়পুরহাট জেলার ফায়ার সার্ভিস স্টেশনে কর্মরত ছিলেন।
কালীগঞ্জ (গাজীপুর) : গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় তিতাস পরিবহনের বাসচালক বিল্লাল হোসেনের অসাবধানতায় ফারুক হোসেন (২৮) নামের একই বাসের হেলপার নিহত হয়েছেন। গতকাল সকালে টঙ্গী-কালীগঞ্জ সড়কের আড়িখোলা এলাকায় এ ঘটনা ঘটে। একই ঘটনায় ওই গাড়ির এক নারী যাত্রী আহত হয়েছেন। নিহত ফারুক ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার বাঁশগাড়ি গ্রামের মোহাম্মদ হোসেন খানের ছেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ