Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কা হামলা: আতঙ্কিত মুসলমান সংখ্যালঘুদের অবস্থা কেমন দাঁড়িয়েছে?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ৩:২৩ পিএম

খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ইস্টার সানডে'র দিনে গির্জা এবং ট্যুরিস্টদের কাছে জনপ্রিয় এমন কয়েকটি হোটেলে ভয়াবহ বোমা হামলার পর এখনো থমথমে অবস্থা বিরাজ করছে শ্রীলঙ্কায়।

এসব হামলার জন্য দেশটির সরকার মূলত দায়ী করছে একটি ইসলামপন্থী গোষ্ঠীকে।

ঘটনার জন্য দায় স্বীকার করেছে ভিডিও প্রকাশ করেছে তথাকথিত ইসলামিক স্টেট জঙ্গী গোষ্ঠী, যদিও তাদের সরাসরি সম্পৃক্ততার কোনো প্রমাণ তারা দিতে পারেনি এখনো।

শ্রীলঙ্কার কর্তৃপক্ষ আগেই জানিয়েছিল যে 'ন্যাশনাল তাওহীদ জামাত' এই হামলার পেছনে রয়েছে. তবে এদের সাথে আন্তর্জাতিক গোষ্ঠীর যোগসাজশ আছে।

কিন্তু ইসলামপন্থী সংগঠনের নাম আসার পর থেকেই ভয়ভীতি ছড়িয়ে পড়ে দেশটির মুসলিম সম্প্রদায়ের মধ্যে, যারা সেখানে ধর্মীয়ভাবে সংখ্যালঘু।



 

Show all comments
  • tik ২৭ এপ্রিল, ২০১৯, ৩:৩৯ পিএম says : 0
    "ঘটনার জন্য দায় স্বীকার করেছে ভিডিও প্রকাশ করেছে তথাকথিত ইসলামিক স্টেট জঙ্গী গোষ্ঠী, যদিও তাদের সরাসরি সম্পৃক্ততার কোনো প্রমাণ তারা দিতে পারেনি এখনো।" প্রমান দিতে পারবেনা কখনো।এটা ভারতের চাল।স্রিলঙ্কাতে মুসলিম দের ফাসানোর জন্য এটা করসে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ