Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় প্রতিবেশীর ধর্ষণে অন্তঃসত্ত্বা প্রতিবন্ধী

বিভিন্ন স্থানে শিকার আরো ৫ : আটক ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

টাঙ্গাইলের সখীপুরে তরুণীকে চারদিন আটকে রেখে ধর্ষণ করা হয়েছে। কুষ্টিয়ায় প্রতিবেশীর ধর্ষণে ৫ মাসের অন্তঃসত্ত্বা এক প্রতিবন্ধী কিশোরী। বিরলে ভুট্টা ক্ষেত থেকে এক গৃহবধুর লাশ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে ধর্ষণের পর তাকে হত্যা করা হয়েছে। এছাড়া হবিগঞ্জে শিশু, জয়পুরহাটে কিশোরী ও পাবনায় মোবাইলে নতুন গান দেয়ার কথা বলে স্কুলছাত্রী ও কুড়িগ্রামে ভাগ্নিকে খুঁজতে আসা মামীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, রংপুর দুই বোনকে গণধর্ষণে প্রধান আসামি রতন, চাঁদপুরে ও নরসিংদীসহ বিভিন্ন ধর্ষণ মামলায় ১১ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বাকী আটকে অভিযান চলছে বলে জানান দায়িত্বরত কর্মকর্তারা। আমাদের সংবাদদাতারা এমন তথ্য জানিয়েছেন।
হবিগঞ্জ : হবিগঞ্জের লাখাইয়ে চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক এক বৃদ্ধকে (৭২) আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে এ ধর্ষণের ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই ছাত্রীকে রক্তাক্ত অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, ওই ছাত্রী রাত ৮টার দিকে বাড়ির পাশের একটি ধানের চাতাল থেকে ফেরার পথে জুহুর আলী নামে এক ব্যক্তি তাকে জোরপূর্বক অন্য একটি চাতালে নিয়ে ধর্ষণ করে। এ সময় তার চিৎকারে লোকজন এগিয়ে এলে জুহুর আলী পালিয়ে যায়। পরে রাত সাড়ে ১২টার দিকে রক্তাক্ত অবস্থায় ছাত্রীকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। হবিগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মেহেদী হাসান জানান, পরীক্ষা-নিরীক্ষার পর প্রকৃত ঘটনা জানা যাবে।
কুষ্টিয়া : কুষ্টিয়ায় প্রতিবেশীর ধর্ষণে এক বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্ত্বা হওয়ার অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলার চৌড়হাস এলাকায় ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত কালু মিয়াকে আটক করে গতকাল কারাগারে পাঠিয়েছে।পুলিশ ও ওই কিশোরীর পারিবারিক সূত্রে জানা যায়, বুদ্ধিপ্রতিবন্ধী ওই কিশোরী চৌড়হাস এলাকায় তার নানার বাড়িতে বসবাস করতো। হঠাৎ করেই প্রতিবন্ধী কিশোরীর শারীরিক অবস্থার পরিবর্তন বুঝতে পেরে গত মঙ্গলবার চিকিৎসকের শরণাপন্ন হয় তার পরিবার। চিকিৎসক জানান ওই কিশোরী ৫ মাসের অন্তঃসত্ত্বা। পরে পরিবার খোঁজ নিয়ে জানতে পারে দুই সন্তানের জনক প্রতিবেশী কালু মিয়ার লালসার শিকার হয়ে আসছিল মেয়েটি।
রংপুর : মোবাইল ফোনে ডেকে নিয়ে দুই বোনকে গণধর্ষণ ও এক বোনের আত্মহত্যার প্ররোচণার অভিযোগে দায়েরকৃত মামলার প্রধান আসামি রতন মিনজিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। বৃহস্পতিবার রাতে রাজধানীর সাভার থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল বেলা সাড়ে ১১টায় রংপুর র‌্যাব-১৩ এর সদর দফতরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।
তিনি জানান, রংপুর জেলার পীরগাছা থানাধীন সোম নারায়ন গ্রামের বুধু মিনজির ছেলে রতন মিনজির সঙ্গে মিঠাপুকুরের উপজাতি পল্লীর এক এসএসসি পরীক্ষার্থীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত বৃহস্পতিবার রংপুর শহরের মাহিগঞ্জ এলাকায় পৌঁছালে সেখানে রতন ও তার দুই বন্ধু হযরত এবং মামুন মিলে একটি ভুট্টাক্ষেতে নিয়ে দুই বোনকে পালাক্রমে ধর্ষণ করে এবং ঘটনা কাউকে না বলার জন্য হুমকি দেয়। এতে দুইবোন ভয় পেয়ে কাউকে কিছু না বলে পরদিন বাড়ি ফেরে। এরপর লজ্জা এবং ক্ষোভে বিকেল ৫টার দিকে শয়নকক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে বড় বোন। বিষয়টি প্রথমে কেউ না জানলেও পরে ওই ছাত্রীর মুঠোফেনে প্রেমিক রতনের ছবি এবং তাকে উদ্দেশ্য করে লেখা ক্ষুদে বার্তায় আত্মহত্যার কারণ বেরিয়ে আসে।
টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে এক তরুণীকে (২১) অপহরণের পর চারদিন আটকে রেখে গণধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। উপজেলার হাতিবান্ধা ইউনিয়নের বাজাইল গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার রাতে ওই তরুণীর বাবা বাদী হয়ে মোকলেছ উদ্দিনসহ (৩৫) চারজনের নামে মামলাটি করেন। ধর্ষিতাকে উদ্ধার করে বৃহস্পতিবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধর্ষিতার পরিবার ও মামলা সূত্রে জানা যায়, বখাটে মোকলেছ উদ্দিন তরুণীকে জোরপূর্বক তুলে নেয় ও চারদিন আটকে রেখে বন্ধুদের নিয়ে গণধর্ষণ করে। বৃহস্পতিবার বিকেলে তাকে চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
জয়পুরহাট : জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বিনাই পাচঁখুপি গ্রামে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক রাব্বি হোসেনকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে নিজ বাড়ি থেকে ধর্ষককে আটক করা হয়। রাব্বি হোসেন বিনাই পাচঁখুপি গ্রামের বজলু রহমানের ছেলে।
চাঁদপুর : চাঁদপুরের শাহরাস্তিতে মাদরাসার ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। উপজেলার স‚চীপাড়া (দঃ) ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের সৈয়দ আহম্মদ পাটোয়ারীর পুত্র মো. কাউছার আলম (২৫) কে ধর্ষণের ঘটনায় পুলিশ আটক করে। গত বুধবার বেলা ১১টায় ফেরুয়া কাদেরিয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী (১৩) ঐ ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের মাইজের বাড়ীর মৃত জাকির হোসেনের মেয়েকে খাবারের প্রলোভনে ফেরুয়া বাজারের ফেমাস কম্পিউটার এন্ড মোবাইল সার্ভিসিং সেন্টারে নিয়ে ধর্ষণ করে। শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহ্ আলম জানান, খবর পেয়ে তাৎক্ষনিক ধর্ষককে আটক করেছি।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের চিলমারীতে ভাগ্নিকে খুঁজতে এসে গণধর্ষণের শিকার মামীকে উদ্ধার করে চিলমারী হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। এ ঘটনায় অভিযুক্ত ৪ জনের মধ্যে রঞ্জু ও জেলহক মাঝিকে গ্রেফতার করেছে পুলিশ। বাকী দু’জনকে গ্রেফতারে সাঁড়াশি অভিযান চলছে। গত বুধবার রাত ৮টার দিকে চিলমারী উপজেলার ব্রহ্মপূত্র নদ বেষ্টিত দুর্গম কড়াই বরিশাল চরে এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকালে ভিকটিম ট্রিপল নাইন নম্বরে ফোন করে পুলিশের সহযোগিতা চাইলে কুড়িগ্রামের পুলিশ সুপার মেহেদুল করিম নিজে গত বৃহস্পতিবার মাঝরাতে অভিযান চালিয়ে অভিযুক্ত দুজনকে হাতে নাতে আটক করে। এ ব্যাপারে চিলমারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
নরসিংদী : রাবের হাতে ধরা পড়েছে শিবপুরের বহুল আলোচিত শিশু ধর্ষণ মামলার আসামি রায়হান। গতকাল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, ঢাকার উত্তরা থানার ৮ নং রোডের বাইতুন নুর মসজিদ এলাকায় অভিযান চালিয়ে শিশু ধর্ষণকারী রায়হান (২২) কে গ্রেফতার করেছে। গতকাল শুক্রবার বিকাল ৪ টায় নরসিংদী প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১১’র কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব আনুষ্ঠানিক বক্তব্যে এ তথ্য জানিয়েছেন।
পাবনা : পাবনার সুজানগর উপজেলার আমিনপুরে মোবাইলে নতুন গান দেয়ার কথা বলে স্কুলছাত্রীকে ধর্ষণ করেছে এক কলেজছাত্র। এ ঘটনায় জড়িত কলেজছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার অভিযান চালিয়ে কলেজছাত্র অনিক হাসান জয়কে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাকে পাবনা আদালতে সোপর্দ করা হয়। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। গ্রেফতার কলেজছাত্র অনিক হাসান জয় (১৯) সুজানগর উপজেলার বোয়ালিয়া গ্রামের আব্দুল মমিনের ছেলে।
বিরল (দিনাজপুর) : দিনাজপুরের বিরলে ভুট্টা ক্ষেত থেকে এক উপজাতি গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার রাণীপুকুর ইউপি’র মহেষ শিবপুর গ্রামের বিস্তা হাসদার স্ত্রী ২ সন্তানের জননী সুমিত্রা মার্ডী (২৮)। গতকাল সকালে বাড়ীর পাশে ভুট্রা ক্ষেতে ঐ গৃহবধুর লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দিলে বিরল থানার অফিসার ইনচার্জ এটিএম গোলাম রসূলের নেতৃত্বে পুলিশ ঐ গৃহবধুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম, আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। পুলিশ এবং স্থানীয়রা প্রাথমিক ভাবে ধারণা করেছেন, ঐ গৃহবধুকে গণধর্ষণ করে নির্যাতন ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।
মোরেলগঞ্জ (বাগেরহাট) : বাগেরহাটের মোরেলগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে জুয়েল শেখ (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গুয়াবাড়িয়া গ্রামের বিধবা এক নারীর (২৫) দায়ের করা মামলায় পুলিশ জুয়েলকে গ্রেফতার করে গত বৃহস্পতিবার বাগেরহাট কোর্টে সোপর্দ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ