Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভিন্ন স্থানে ধর্ষণ ঘটনায় আটক ৩

গোবিন্দগঞ্জে বিজিবি সদস্যের বিরুদ্ধে মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম | আপডেট : ১২:১৬ এএম, ২৫ এপ্রিল, ২০১৯

দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় চারজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে টাঙ্গাইলে পাকিস্তানী কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামি আল আমিন ও সুমনের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এছাড়া গাইবান্ধার গোবিন্দগঞ্জে অনৈতিক সম্পর্ক গড়ে প্রতারণা করার অভিযোগে বিজিবি সদস্যের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন: 

চাঁদপুর : ফরিদগঞ্জে নবম শ্রেণির এক শিক্ষার্থীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে ধর্ষক আল আমিনকে (১৮) আটক করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে এলাকাবাসী আল আমিনকে আটক করে পুলিশে সোপর্দ করে। ঘটনাটি ঘটেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চররামপুর গ্রামের সরদার বাড়িতে।
থানায় অভিযোগের আলোকে জানা যায়, আল আমিন দীর্ঘদিন ধরে মেয়েটিকে বিভিন্নভাবে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে আসছে। গত মঙ্গলবার রাতে আবারও ধর্ষণ করে চলে যাওয়ার সময় মেয়েটির ডাক চিৎকারে স্থানীয় লোকজন আটক করে। ফরিদগঞ্জ থানার ওসি মো. আ. রকিব জানান, মামলা দায়েরের পর আটক আল আমিনকে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
টাঙ্গাইল : টাঙ্গাইলে বহুল আলোচিত পাকিস্তানি কিশোরীকে ধর্ষণ মামলার প্রধান আসামি আল আমীন ও তার ভাই সুমনের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার বিকেল ৪ টায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোপালপুর আমলী আদালতের বিচারক রুপম কুমার দাস এই রিমান্ড আদেশ দেন। এদিকে আল আমিনের মা জামিন আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। এর আগে গত মঙ্গলবার কুড়িগ্রাম থেকে আল আমিনকে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা।
এদিকে মঙ্গলবার সন্ধ্যায় ধর্ষিতা কিশোরী দোভাষীর মাধ্যমে টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নওরিন মাহবুব এর কাছে ২২ ধারায় জবানবন্দি প্রদান করেছেন। বর্তমানে ওই কিশোরীকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পুলিশী হেফাজতে চিকিৎসাধীন রাখা হয়েছে। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: নারায়ণ চন্দ্র সাহা জানান, বৃহস্পতিবার ডাক্তারি পরীক্ষার ফলাফল জানা যাবে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিয়ের প্রলোভনে এক যুবতীর সাথে দীর্ঘদিন যাবত কৌশলে অনৈতিক সম্পর্ক গড়ে তুলে প্রতারণা করার অভিযোগে বিজিবি সদস্যের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২২ বছর বয়সী ঘটনার শিকার ওই যুবতীর সাথে একই ইউনিয়নের সমসপাড়া গ্রামের আকতার হোসেনের পুত্র মাফিজুল ইসলাম ওরফে মাসুদ কৌশলে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং বিয়ের প্রলোভন দিয়ে বিভিন্ন সময় তারা বিভিন্ন হোটেলে স্বামী-স্ত্রীর পরিচয়ে রাত্রি যাপন করে।
গত সোমবার দুপুরে মাসুদ আবারও তাকে বিয়ের প্রলোভন দিয়ে ডেকে নিয়ে বিভিন্ন স্থানে ঘোরাঘুরির এক পর্যায়ে গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর ইউনিয়নের বড়দহ ব্রীজের নিকট নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে স্থানীয় মানুষ তাদেরকে আপত্তিকর অবস্থায় আটক করে। এসময় মাসুদ ফোনে নিকটজনের কাছে বিষয়টি জানায়। এরপর মাসুদের স্বজনরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাসুদকে কৌশলে পালিয়ে যেতে সহায়তা করে। এ ঘটনার পর মাসুদ আত্মগোপন করে। ধর্ষণের শিকার যুবতী নিরুপায় হয়ে অবশেষে গতকাল বুধবার গোবিন্দগঞ্জ থানায় মাফিজুল ইসলাম ওরফে মাসুদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছে। গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান জানান, তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। উল্লেখ্য মাফিজুল ইসলাম ওরফে মাসুদ বর্তমানে বাংলাদেশ বর্ডার গার্ড(বিজিবি) তে চাকরিরত।
রামগতি (লক্ষীপুর) : লক্ষীপুরের রামগতিতে ছামিয়া (ছদ্মনাম) নামের ১ম শ্রেণির শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে রামগতি পৌরসভার ৮ নং ওয়ার্ড শিক্ষাগ্রামে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই এ খায়ের জানান, আমরা ধর্ষক মোহনকে আটক করে আদালতে প্রেরণ করি। ধর্ষক মোহন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ