Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় রাজধানীসহ সারাদেশের ধর্মীয় স্থাপনা ও কূটনৈতিক এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। গির্জাগুলোর পাশাপাশি কেপিআইয়ের চারপাশে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। নাগরিকদের সুরক্ষার বিষয়টি বিবেচনায় রেখে পুলিশি নিরাপত্তা বাড়ানো হলেও কোনও ধরনের হুমকি নেই বলে জানিয়েছেন আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তারা। পুলিশ সদর দফতর জানায়, শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় বাংলাদেশে নাশকতার কোনো আশঙ্কা নেই। তারপরেও পুলিশ সর্বোচ্চ সতর্ক রয়েছে। বাড়ানো হয়েছে সাদা পোষাকে গোয়েন্দা নজরদারী। এছাড়া এ ঘটনার পর শাহজালাল আন্তজাতিক বিমানবন্দরসহ সারাদেশে বিমানবন্দরগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারী।
পুলিশ সদর দফতরের এআইজি মো. সোহেল রানা দৈনিক ইনকিলাবকে বলেন, শ্রীলঙ্কার ঘটনার প্রভাব আমাদের দেশে পড়ার আশঙ্কা নেই। দেশজুড়ে এমন কোনো হুমকিও নেই। তারপরেও পারর্শ্ববর্তী দেশের এতো বড় ঘটনা গুরুত্বের সঙ্গে নিয়ে নিরাপত্তা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে। শবে বরাত ও ইস্টার সানডে উপলক্ষে বাড়তি নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থাও নেয়া হয় বলেও জানান তিনি। অন্যদিকে শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিষ্ফোরণের পর গুলশান কূূটনৈতিক এলাকায় নিরাপত্তাও জোরদার করা হয়েছে। গুলশান ও বারিধারায় এলাকার প্রতিটি পয়েন্টে নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, কোনও ধরনের হুমকি না থাকলেও নিকটবর্তী দেশ বা বিশ্বের কোথাও বোমা হামলার মতো সন্ত্রাসী কার্যক্রম হলে গুলশান কূটনৈতিক এলাকার নিরাপত্তা বাড়ানো হয়।
ডিএমপির কূূটনৈতিক বিভাগের ডিসি হায়াতুল ইসলাম খান জানান, এ ধরনের যেকোনো ইন্সিডেন্ট ঘটলে আমরা সাধারণত নিরাপত্তা টপ পজিশনে রাখি। শ্রীলঙ্কায় বিষ্ফোরণের পর কূটনৈতিক এলাকার প্রতিটি পয়েন্টে সিকিউরিটি বাড়ানো হয়েছে। কূটনৈতিক এলাকায় কোনও ধরনের হুমকি নেই। তবে নিকটবর্তী দেশ বা বিশ্বের কোথাও এ ধরনের ঘটনা ঘটলে আমরা স্বপ্রণোদিত হয়েই সিকিউরিটি মনিটরিং বাড়াই। এবারও তাই হয়েছে।
একটি গোয়েন্দা সংস্থার একজন গোয়েন্দা কর্মকর্তা জানান, সারাদেশে কেপিআইগুলোর নিরাপত্তায় বাড়তি ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কোন হুমকি না থাকলেও বাড়তি সর্তকতা হিসেবে এ পদক্ষেপ গ্রহন করা হয়েছে। পাশাপাশি শ্রীলংকার ঘটনার সার্বিক দিকগুলো পর্যালোচনা করে তার ভিত্তিতে প্রস্তুতি রাখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপত্তা জোরদার

১৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ