Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ডাক্তাররা হাসপাতাল ছেড়ে কোথায় যায় তা নজরে রাখুন -দুদক কমিশনার

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১:২৭ পিএম

দুর্নীতি দমন কমিশন-(দুদক) কমিশনার (তদন্ত) এ. এফ.এম. আমিনুল ইসলাম বলেন, সকালে হাসপাতালে হাজিরা দিয়ে ডাক্তাররা হাসপাতাল ছেড়ে কোথায় যায়? তা নজরে রাখার নির্দেশ দিয়েছেন তিনি।
হাসপাতালের অনিয়মের বিষয়ে অভিযোগ নিয়ে দুদকের গনশুনানীতে অভিযোগকারীদের প্রতিউত্তরে তিনি বলেন, আমি দেশের অন্তত ২৫ টি সরকারী হাসপাতাল গিয়েছি। এসব হাসপাতালে ব্যাপক অনিয়মে ভরপুর। সরকারি হাসপাতালগুলোর কেন এমন দশা?
দুদক কমিশনার কক্সবাজার সদর হাসপাতালে সৃষ্ট জটিলতা দ্রুত সমাধাণ করার নির্দেশ দেন।
‘জনতাই শক্তি রুখবে দুর্নীতি’-এ স্লোগানকে সামনে রেখে কক্সবাজারে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর গণশুনানী চলছে।
বৃহস্পতিবার (১৮এপ্রিল) সকাল ১০টায় কক্সবাজার সদর উপজেলার এড.সাহাব উদ্দীন মিলনায়তনে গণশুনানী শুরু হয়।
গণশুনানীর শুরুতে সদর হাসপাতালে চিকিৎসা বঞ্চিত সেবা প্রার্থীদের অভিযোগে উত্তপ্ত হয়ে উঠে অনুষ্ঠান প্রাঙ্গণ।
সম্প্রতিক ভুল চিকিৎসা রোগীর মৃত্যু যথাযথ সমস্যা সামাধান না করে উল্টো ডাক্তাদের আন্দোলন নিয়ে প্রশ্ন তুলে উপস্থিত সেবা বঞ্চিতরা।
শুরুতে জয়নাল আবেদীন নামের এক ব্যক্তি অভিযোগ করেন, সদর হাসপাতেলে বেশ কয়েকবার গিয়েও তিনি চিকিৎসা পাননি। ডাক্তাররা তার সঙ্গে খারাপ ব্যবহার করে হাসপাতাল ত্যাগ করতে বাধ্য করেছেন।
আরেক অভিযোগকারী নাজিম উদ্দীন বলেন, কথায় কথায় সদর হাসপাতালের ধর্মঘটের কারণে দুই সাপ্তহে ২০জন মানুষের মৃত্যু হয়েছে। চিকিৎসাসেবা প্রার্থীদের ধরে মারধর করে জেলে পাঠিয়েছে ডাক্তাররা।
তিনি আরো অভিযোগ করেন, রোগীর স্বজনদের বিরুদ্ধে মিথ্যে মামলা দেয়া হয়েছে। সদর হাসপাতালে খাবারের মানও খুবই নিম্ন মানের। দেখভালের কেউ যেন নেই।
উত্তর পর্বে কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মহি উদ্দিন সন্তুজনক উত্তর দিতে না পারায় উপস্থিত সবার মাঝে ক্ষোভ বিরাজ করে।
গণশুনানিতে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ