Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে প্রতিবন্ধী কিশোরকে বলৎকার, বৃদ্ধ আটক

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ৭:১৩ পিএম

মীরসরাইয়ের ধুমে এক বাকপ্রতিবন্ধী কিশোরকে বলৎকারের সময় হাতেনাতে এক বৃদ্ধাকে আটক করেছে স্থানীয় জনতা। মঙ্গলবার ১৬ এপ্রিল সকালে জোরারগঞ্জ থানাধীন ৪নং ধুম ইউনিয়নের বাংলাবাজারে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের পরিত্যক্ত ভবনে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ধুম ইউনিয়নের নুরমিয়া কারিছার বাড়ীর মৃত বজলের রহমানের ছেলে সামছুল হক প্রকাশ হোকা বাবুর্চি (৭০) স্থানীয় এক বাক প্রতিবন্ধিকে ফুসলিয়ে ধুম ইউনিয়নের পাশে অবিস্থত ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের পরিত্যক্ত ভবনের টয়লেটে নিয়ে যায়। সেখানে কাপড় দিয়ে বিচানা করে ওই কিশোরকে বলৎকারের সময় স্থানীয় জনতা তাকে হাতেনাতে আটক করে।
পরে তারা বিষয়টি ধুম ইউনিয়নের চেয়ারম্যানকে অবগত করলে তিনি তাকে আইনশৃংখলা বাহিনীর হাতে সোপর্দ করতে নির্দেশ দেন। স্থানীয়দের খবরে পুলিশ এসে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। এঘটনায় প্রতিবন্ধি কিশোরের বাবা জানান, ‘এঘটনার পূর্বেও সামছুল হক তার ছেলের সাথে এমন আচরণ করেছেন। তখন স্থানীয় লোকজনের মাধ্যমে তাকে সতর্ক করা হয়েছিল।’ এখন আমি এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। ৪নং ধুম ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের মো. জাহাঙ্গীর ভূঁইয়া বলেন, ‘আমি ব্যক্তিগত কাজে এলাকার বাইরে আছি। বিষয়টি আমি অবগত হওয়ার পর তাদেরকে আইনগত ব্যবস্থা নিতে বলেছি। এখন বিষয়টি থানা প্রশাসন আইনগত ব্যববস্থা গ্রহণ করছেন।’ এবিষয়ে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইফতেখার হাসান বলেন, ‘ওই কিশোরের পরিবারের পক্ষ থেকে লিখিত এজাহার থানায় জমা দিয়েছে। এঘটনায় মামলা প্রক্রিয়াধীন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ