Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানবী (সা.)-কে কট‚ক্তিকারী জবি শিক্ষার্থী গ্রেফতার

জবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী (সা.) কে নিয়ে কট‚ক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরহাদ হোসেন ফাহাদকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে পুরান ঢাকার শাঁখারী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।
জানা যায়, একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলের ফেসবুক পেইজে শেয়ার করা নিউজের নিচে ‘ফরহাদ এইচ ফাহাদ’ নামের অ্যাকাউন্ট থেকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কট‚ক্তির বেশ কয়েকটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। এর আগেও ফাহাদ বিভিন্ন সময় নিজেকে ‘ধর্মীয় মাওলানা’ দাবি করে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে আসছিল বলে অভিযোগ রয়েছে। এর পরই ফাহাদের শাস্তির দাবিতে কয়েক দিন ধরে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে কয়েকটি ধর্মভিত্তিক ছাত্র সংগঠন এবং সাধারণ শিক্ষার্থীরা।
গত ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতা নূর-ই-আলম কোতয়ালি থানায় ফাহাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলার জেরে ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের চিঠি পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে। ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫, ২৮ ও ৩১ ধারায় তাকে প্রেফতার দেখানো হয়েছে।
কোতোয়ালি থানার ওসি মসিউর রহমান ফাহাদের গ্রেফতার নিশ্চিত করে বলেন, পুলিশ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবে এবং আদালতের কাছে রিমান্ড আবেদন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ