Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চলন্ত বাসে ভার্সিটি ছাত্রীকে ধর্ষণচেষ্টা, চালক গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় চালককে গ্রেফতার করা হয়েছে। বাসটিও জব্দ করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে নগরীর অক্সিজেন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, গ্রেফতার বিপ্লব দেবনাথ নগরীর তিন নম্বর রুটের বাস চালক। ঘটনায় জড়িত বাসচালকের সহকারীকেও গ্রেফতারে অভিযান চলছে। বিপ্লব সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার উত্তর পাড়া গ্রামের অনিল দেবনাথের পুত্র। তার বাসা নগরীর অক্সিজেন বটতল মাজার গেইটে।
এর আগে গত বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী ৩ নম্বর রুটের বাসে যৌন হয়রানি ও লাঞ্ছণার শিকার হন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক ছাত্রী। বিকেল তিনটার দিকে ক্লাস শেষ করে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর ফটক থেকে তিন নম্বর বাসে উঠে শহরের দিকে দিকে রওনা দেন তিনি। বাসটি নগরীর নিউমার্কেট আসার পর সেটি খালি হয়ে যায়। নিউমার্কেট এলাকায় এসে বাসটি গন্তব্যের দিকে না গিয়ে রুট পরিবর্তন করেন।
তখন ওই ছাত্রী চালকের কাছে গিয়ে দিক পরিবর্তন করার কারণ জিজ্ঞেস করলে চালকের সহকারী তার দিকে তেড়ে যায়। একপর্যায়ে চালকের সহকারী গলায় ওড়না পেঁচিয়ে মুখ চেপে ধরে শ্লীলতাহানির চেষ্টা করে। তিনি আত্মরক্ষার্থে হাতে থাকা মোবাইল দিয়ে সহকারীর মাথায় আঘাত করেন। এরপর চলন্ত বাস থেকেই লাফ দেন। পরে এক রিকশাওয়ালার সাহায্যে বাসায় ফেরেন। পরে ওই ছাত্রীর ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি জানাজানি হয়। এই ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় শুক্রবার বিকেলে মামলা দায়ের করেন ওই ছাত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ