Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজবাড়ীতে চলছে পহেলা বৈশাখ উদযাপনের শেষ মুহুর্তের প্রস্তুতি

রঙিন সাজে সেজেছে গোয়ালন্দ উপজেলা কোর্ট চত্ত্বর

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৩ পিএম

বাংলা নববর্ষের ১৪২৬ বরণ করতে রঙিন সাজে সেজেছে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার কোর্ট চত্ত্বর মাঠ। গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে ১লা বৈশাখী মেলার ব্যাপক প্রস্তুতি শেষ পর্যায়ে।

এবারে বৈশাখী মেলায় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, বর্ষবরণ উৎসব ও সাংস্কৃকিত অনুষ্ঠানসহ দিন ব্যাপী সহ বিলুপ্ত প্রায় গরুর গাড়ী, ঘোড়ার গাড়ি, হাতি সহ বিনোদন মূলক ব্যবস্থার আয়োজন করেছেন।

সরজমিনে দেখা যায়, সাংস্কৃতিক কর্মী কুদ্দুস আলমের তত্ত্বাবধায়নে আসজাদ হোসেন আজু শিকদার এবং বিশিষ্ঠ্য নাট্য শিল্পী প্রণব ঘোষের পরিকল্পনায় গোয়ালন্দ উপজেলা কোর্ট চত্ত্বর মাঠে চলছে আবহমান বাংলার গ্রামীণ ঐতিহ্যবাহী খড়ের ঘর থেকে শুরু করে নানা রকম কার্যক্রম ও মঞ্চ তৈরীর কাজ পুরোদমে এগিয়ে চলছে।

সাংস্কৃতিকমনা ব্যক্তিত্ব দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি তোফাজ্জেল হোসেন তপু বলেন, পহেলা বৈশাখ বাঙালি জাতির ঐতিহ্যবাহী উৎসব। ঐতিহ্যবাহী ১লা বৈশাখী মেলা মাঠে চলছে আবহমান বাংলার গ্রামীণ ঐতিহ্যবাহী খড়ের ঘর থেকে শুরু করে নানা রকম কার্যক্রম ও মঞ্চ তৈরীর কাজ পুরোদমে এগিয়ে চলছে। মাঠে চলছে আবহমান বাংলার গ্রামীণ ঐতিহ্যবাহী খড়ের ঘর থেকে শুরু করে নানা রকম কার্যক্রম ও মঞ্চ তৈরীর কাজ পুরোদমে এগিয়ে চলছে।

গণেশ পাল জানান, সারা বছর মাটির তৈরি সামগ্রীর কদর না থাকলে ১লা বৈশাখ আসলে চাহিদা বেড়ে যায়। তাই এ সময় আমাদের পরিশ্রম অনেক বেড়ে যায়। দিন-রাত মাটির সামগ্রী তৈরিতে ব্যস্ত থাকি।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুবায়েত হায়াত শিপলু বলেন, বাঙ্গালীর ঐতিহ্যবাহী শুভ নববর্ষ উৎযাপনের লক্ষে সরকারের পক্ষ থেকে উপজেলা কোর্টমাঠ চত্ত্বরে সকাল ৮টা থেকে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। শুভ নববর্ষের মঙ্গল শোভা যাত্রার বর্নাঢ্য র‌্যালী সহ সকল অনুষ্ঠানে সকলকে অংশ গ্রহণের আমন্ত্রণ জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজবাড়ী

১৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ