Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানবী (সা.)-কে কটূক্তিকারী জবি শিক্ষার্থী গ্রেফতার

জবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম | আপডেট : ১২:০৯ এএম, ১৩ এপ্রিল, ২০১৯

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরহাদ হোসেন ফাহাদকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে পুরান ঢাকার শাঁখারী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।
জানা যায়, একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলের ফেসবুক পেইজে শেয়ার করা নিউজের নিচে ‘ফরহাদ এইচ ফাহাদ’ নামের অ্যাকাউন্ট থেকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কট‚ক্তির বেশ কয়েকটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। এর আগেও ফাহাদ বিভিন্ন সময় নিজেকে ‘ধর্মীয় মাওলানা’ দাবি করে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে আসছিল বলে অভিযোগ রয়েছে। এর পরই ফাহাদের শাস্তির দাবিতে কয়েক দিন ধরে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে কয়েকটি ধর্মভিত্তিক ছাত্র সংগঠন এবং সাধারণ শিক্ষার্থীরা।
গত ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতা নূর-ই-আলম কোতয়ালি থানায় ফাহাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলার জেরে ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের চিঠি পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে। ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫, ২৮ ও ৩১ ধারায় তাকে প্রেফতার দেখানো হয়েছে।
কোতোয়ালি থানার ওসি মসিউর রহমান ফাহাদের গ্রেফতার নিশ্চিত করে বলেন, পুলিশ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবে এবং আদালতের কাছে রিমান্ড আবেদন করবে।

 

 



 

Show all comments
  • Moriam Akter Moriam Akter ১৩ এপ্রিল, ২০১৯, ১:৪১ এএম says : 0
    জানোয়ার তুই তো মানুষ না তুই আমার নবিকে গালি দিছস তোর বেছে থাকার কোন ও অধিকার নাই,,,,
    Total Reply(0) Reply
  • Md Al-Amin ১৩ এপ্রিল, ২০১৯, ১:৪১ এএম says : 0
    Gereftar kre ki hobe oke manuser samne fasi dite hobe,sorkar na parle oke amr kase ane dewa hok dekhi ki kri
    Total Reply(0) Reply
  • আরিয়ান খান ১৩ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
    প্রধানমন্ত্রী আপনি যদি নবীর কটুক্তিকারিদের মৃত্যদন্ড দিতে কোন না কোন কারনে ভয়পান তবে ঘোষনা করে দিন যে ব্যক্তি নবীর কটুক্তিকারিকে হত্যা করতে পারবে তার কোন বিচার হবেনা বরং রাষ্ট্রীয় ভাবে সম্মান করা হবে তারপর দেখুন আমরা নবীর সেনাদের কত সাহস আল্লাহ দিয়েছেন
    Total Reply(0) Reply
  • S M Bodrul Siddique ১৩ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
    দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি যাতে করে দ্বিতীয় কোন ব্যক্তি এরকম দুঃসাহস না করে
    Total Reply(0) Reply
  • Nova Mulla ১৩ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
    নাম দেখে তো মুসলিম মনে হচ্ছে,, এত বড় গুনাহ কি করে করলো ও,,,ওর যা শাস্তি হবার তা তো হবেই,,তার আগে একজন ভাল আলেম দিয়ে ওকে বুঝান নবীজি আমাদের কে ছিলেন,,, মহান আল্লাহ তালা আমাদের সবাইকে হেদায়েত করুন,, আমিন,,
    Total Reply(0) Reply
  • Rejaul Khan ১৩ এপ্রিল, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    এর ফাসি হওয়া উচিত, যেন আর কোন মানুষ আমাদের প্রিয় নবীকে নিয়ে বাজে মন্তব্য করার সাহস না করে।
    Total Reply(0) Reply
  • MAHMUD ১৩ এপ্রিল, ২০১৯, ৬:৫৮ এএম says : 0
    This culprit is Muslim recognize by the name. Very sad and strange how a Muslim show this type of comments.I can think this type of Muslim enemy of islam/our prophet and required hard justice by islamic law. FAHAD is a student of university, going to be high educated but about islam and our prophet he has no any knowledge. After born may be no body teach him about islam and about our prophet.
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ মোস্তাফিজুর রহমান হাওলাদার ১৩ এপ্রিল, ২০১৯, ৮:১৫ এএম says : 0
    এটা কুলাঙ্গার,ইহকাল ও পরকাল উভয় জাহানের আসামি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ