Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরাজের আইনজীবী সোহাগ আ.লীগ থেকে বহিষ্কার

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

প্রিন্সিপালের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী বুলবুল সোহাগকে আ.লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার প্রধান আসামি প্রিন্সিপাল সিরাজউদ্দৌলাকে আইনি সহায়তা দেয়ার অভিযোগে ফেনী সদর উপজেলার কাজীরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী বুলবুল সোহাগকে দল থেকে বহিষ্কার করা হয়। গতকাল গণ্যমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম। তিনি বলেন, বুলবুলকে কেন্দ্রের নির্দেশে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সিরাজউদ্দৌলাসহ অন্য আসামিদের আইনী সহায়তা দেয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয় বলে নিশ্চিত করেন তিনি।
ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নূর হোসেন জানান, কেন্দ্রের এ সিদ্ধান্তের আগেই উপজেলা আওয়ামী লীগ গত বুধবার বুলবুলকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। ফেনী বারের কোন আইনজীবী সিরাজউদ্দৌলার পক্ষের আর কাজ না করার চ‚ড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। এদিকে নুসরাতের পক্ষের আইনজীবী হিসেবে কাজ করছেন অ্যাডভোকেট শাহজাহান সাজু।
শাহজাহান সাজু সাংবাদিকদের জানান, এটি ফেনীর ইতিহাসে একটি ন্যাক্কারজনক ঘটনা। আসামিদের যাতে সর্বোচ্চ সাজা হয় সে লক্ষ্যে তিনি কাজ করে যাবেন। এছাড়া অনেক তরুণ আইনজীবী সেচ্ছায় নুসরাতের পক্ষের হয়ে কাজ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ