Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ এখন পোড়া লাশ আর খুনের বধ্যভূমি

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় ব্যারিস্টার তাসমিয়া প্রধান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা’র সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, প্রতিদিন প্রতি ঘণ্টায় বাতাসে ভেসে আসে মানুষ খুন আর পোড়া লাশে গন্ধ। রাষ্ট্র যখন নিরাপত্তাহীনতায় ভুগতে থাকে জনগণের নিরাপত্তা থাকে কোথায়? কর্তৃত্বপরায়ন শাসক যখন জনগণ ও বিরোধী মতের উপর জুলুমতন্ত্র ও বাকশাল কায়েম করার চেষ্টায় লিপ্ত তখন দেশের স্বাধীনতা ও গণতন্ত্রের কবর রচিত হয়। গতকাল শনিবার দুপুরে রাজধানীর আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপা’র ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বাঁধার পথ ভেঙে দাও: গণতন্ত্র ফিরিয়ে আনো’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
তাসমিয়া প্রধান বলেন, জালিমশাহীর কাছে দেশবাসীর জিজ্ঞাসা টানা ১০ বছরে উন্নয়নের নামে দুর্নীতি আর লুটপাট ছাড়া জনগণ কি পেল? ভোটাধিকার কেড়ে নেওয়া হলো কেন? বারবার গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি হবে কেন? দেশের বেকারত্ব বাড়ছে কেন? সুতরাং দেশের সর্বত্রই এখন দুর্নীতির আগ্রাসন। তিনি বলেন, তিনবারের প্রধানমন্ত্রীকে বিনা বিচারে, বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। মনে রাখবেন, আজাদি পাগল জনগণকে হাইকোর্ট দেখাবার চেষ্টা করবেন না। জনগণই এর শেষ দেখে ছাড়বে ইনশাআল্লাহ।
জাগপা’র সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন জাগপা’র সহ সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, কেন্দ্রীয় সহ সভাপতি আবু মোজাফফর মোহাম্মদ আনাছ, রকিবউদ্দিন চৌধুরী মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, নগর নেতা এনায়েত আহমেদ হালিম, মোহাম্মদ নাসির উদ্দিন, যুব জাগপা ঢাকা মহানগর সভাপতি নজরুল ইসলাম বাবলু, জাগপা ছাত্রলীগ ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মীর আমির হোসেন আমু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ